মুক্তিযুদ্ধ বিরোধী সরকারের কারণেই দেশ পিছিয়েছে

0
6

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকায় দেশ পিছিয়ে গেছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার হলরুমে ‘সুশাসন মানবাধিকার উন্নয়ন, স্থানীয় সরকার প্রতিনিধি ও প্রশাসনের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন নামের একটি সংগঠন এ আলোচনা সভা আয়োজন করে।
মোজাম্মেল হক বলেন, প্রায় তিন দশক মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। এসময় দেশ অনেক পিছিয়ে গেছে। বর্তমান সরকার সে ঘাটতি পুষিয়ে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে।
দেশের উন্নয়নে সরকার কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার আশ্রয়হীনদের জন্য আশ্রয়ন প্রকল্প, একটি বাড়ি একটি খামার প্রকল্প , বয়স্ক ভাতাসহ বিভিন্ন ভাতা দেওয়ার মাধ্যমে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য নিরলস কাজ করে চলেছে। পাশাপাশি মানুষের মৌলিক অধিকার নিশ্চিতের বিষয়ে বর্তমান সরকার সচেষ্ট রয়েছে।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. দুলাল মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গণি মিয়া বাবুল, কবি মুহাম্মদ আবদুল খাঁ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here