৫ই জানুয়ারির মতো নির্বাচন জনগন আর হতে দিবে না

0
2

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ) : বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পাটির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ৫ই জানুয়ারির মতো নির্বাচন জনগণ আর হতে দিবে না। বিশ্বের কোন সচেতন মানুষ মনে করে না বর্তমান সরকারের অধীনে কোন অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কোন সুযোগ আছে। যে আওয়ামীলীগ এক সময় বলেছিলেন ভোট এবং ভাতের অধিকারের জন্য আওয়ামীলীগকে ভোট দিবেন। সেই আওয়ামীলীগই মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। সরকার সরকারীদল ও নির্বাচন কমিশন মিলে সমগ্র নির্বাচনী ব্যবস্থাকে কার্যতঃ ধ্বংস করে দিয়েছে। নির্বাচন সম্পর্কে ইতোমধ্যেই দেশে গণহতাশা ও গণঅনাস্থা তৈরী হয়েছে।
শনিবার দুপুর ১২টায় নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় রাজনৈতিক কমিটির অন্যতম নেতা ও নারায়ণগঞ্জ জেলা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জননেতা কমরেড আবু হাসান টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সাইফুল হক বলেন, জনগণের প্রত্যাশার বিরুদ্ধে দাঁড়িয়ে ও জনগণের ভোটাধিকার হরণ করে কেবল মাত্র প্রশাসনের উপর নির্ভর করে দমন নিপিড়ণের পথে আর কোন নির্বাচন বাংলাদেশে সম্ভব হবে না। রাজনৈতিক প্রতিপক্ষকে দমন নিপিড়ণের যে স্বৈরতান্ত্রিক অবস্থার তৈরী করা হয়েছে তারই সুযোগ গ্রহন করেছে জঙ্গিবাদী মৌলবাদী সন্ত্রাসীরা। এই পরিস্থিতি চলতে দিলে এবং নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক ধারায় সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দিলে একদিকে চক্রান্ত সড়যন্ত্র আরও বাড়বে, এবং জঙ্গিবাদী মৌলবাদী সন্ত্রাসিদের অপতৎপরতা আরও বৃদ্ধি পাবে।
সাইফুল হক আরো বলেন, শুধু মাত্র দু-এক জন জঙ্গিবাদী সন্ত্রাসি হত্যা করে এ সংকটের সমাধান করা যাবে না। এর পাশাপাশি আদর্শিক রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক তৎপরতা ও জনগণের সংগ্রামী প্রতিরোধ জোরদার করতে হবে। এই সংগ্রামে তিনি দেশ প্রেমিক, বাম গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক শক্তিকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।
শ্রমিকনেতা এড. মাহবুবুর রহমান রহমান ইসমাইল, মাহমুদ হোসেন, সাইফুল ইসলাম, নাজমুল হাসান নান্নু, ও দাউদ আলী মামুনের নেতৃত্বে বিপ্লবী ওয়ার্কার্স পার্টিতে যোগদান উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ এ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক কমিটির সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, পার্টির জেলা কমিটির সভপিতি গোলাম ইয়াজদানী খান মিনু, শহিদুল আলম নান্নু, রাশিদা বেগম, হাবিবুর রহমান আঙ্গুর, শিমুল আক্তার আনজু, খলিল সিকদার, মোঃ নাদিম, জামাল সুকানী, মোহাম্মদ আলী, আনোয়ার হোসেন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here