৭৮ শতাংশ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে : প্রধানমন্ত্রী

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে দেশের ৭৮ শতাংশ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। অচিরেই শতভাগ মানুষকে বিদ্যুতের আলোয় আলোকিত করে দেবো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গণভবনে শনিবার (১৩ আগস্ট) ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে গোপালগঞ্জের টুঙ্গীপাড়াসহ নারায়ণগঞ্জের বন্দর, নরসিংদীর পলাশ, চট্টগ্রামের বোয়ালখালী, কুমিল্লার আদর্শ সদর ও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের শতভাগ এলাকায় বিদ‌্যুৎ সংযোগ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, দেশের বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা এখন ১৫ হাজার মেগাওয়াট। দেশের ৪৬৫টি উপজেলাকেই খুব শিগগিরই শতভাগ বিদ্যুৎ দেবো।
তবে বিদ‌্যুৎ ব‌্যবহারে সবাইকে মিতব‌্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, আশা করি, বিদ্যুৎ ব্যবহারে সবাই একটু মিতব্যয়ী হবেন, সাশ্রয়ী হবেন। তাতে বিলও আপনাকে কম দিতে হবে।
তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশের সব মানুষের কাছে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকারের লক্ষ্য অর্জনের প্রচেষ্টার অংশ হিসাবে ছয়টি উপজেলার শতভাগ মানুষকে বিদ্যুৎ দেওয়া হয়েছে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনে ৫৩৫ কোটি টাকা ব্যয়ে শতভাগ মানুষকে বিদ্যুৎ সুবিধা দেওয়ার এই কাজ হয়েছে, যার গ্রাহক সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৫০ জন।
শেখ হাসিনা আরও বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমরা বিদ্যুৎ উৎপাদন অনেক বাড়িয়েছিলাম। পরবর্তীতে ২০০৮ সালে ফের ক্ষমতায় এসে দেখলাম, যা রেখে গিয়েছিলাম, তার চেয়েও উৎপাদন আরও কমে গেছে। বিএনপি-জামায়াত জোট সরকার উৎপাদনতো বাড়ায়ইনি, উল্টো কমিয়ে গেছে।
এ সময় পর্যায়ক্রমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের বাস্তবায়নাধীন, সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন ও পায়রা বন্দরের বহির্নোঙ্গর থেকে পণ্য খালাসের মাধ্যমে অপারেশনাল কার্যক্রমসহ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here