বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের দল ঘোষণা

0
10

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ):  আসন্ন সিরিজকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইয়ন মরগান ও অ্যালেক্স হেলস আগেই এ সফরে আসতে অস্বীকৃতি জানিয়েছেন। তারা বাদে দলে প্রায় সবাইকেই রেখেছে ইসিবি।

শুক্রবার বাংলাদেশ সফরের জন্য ওয়ানডে ও টেস্ট এ দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করেছে দেশটির বোর্ড। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড এটা আগেই বলেছিল ইসিবি। দল ঘোষণার পরও তাই দেখা গেল। ওয়ানডে ফরম্যাটের দলে ১৫ জন এবং টেস্ট ফরম্যাটে ১৭ জন ক্রিকেটারকে রেখেছে ইসিবি।

টেস্ট দলে দীর্ঘ ১১ বছর ডাক পেয়েছেন গ্যারেথ বেটি। তবে দলে জায়গা পাননি বাংলাদেশ সফরে আসতে চাওয়া ক্রিস জর্দান এবং ইয়ান বেল। টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুক আসছেন এটা আগেই নিশ্চিত ছিল। তবে স্টুয়ার্ট ব্রডের বিশ্রামে যাওয়ার কথা থাকলেও তিনি আসছেন এ সফরে।

দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন তিনজন। তারা হলেন হাসিব হামিদ, বেন ডাকেট ও জাফর আনসারি। কাউন্টি ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেড়েছেন তারা।

আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড দলের বাংলাদেশে আসার কথা রয়েছে। এ সফরে ইংল্যান্ড ২টি টেস্ট ম্যাচ ও ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে।

টেস্ট দল : অ্যালেস্টার কুক (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, হাসিব হামিদ, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, স্টিভেন ফিন, মার্ক উড, গ্যারেথ বেটি, জাফর আনসারী, বেন ডাকেট।

ওয়ানডে দল : জেসন রয়, বেন ডাকেট, জেমস ভিন্স, স্যাম বিলিংস, জস বাটলার, বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড, জনি বেয়ারস্টো, লিয়াম ডসন, লিয়াম প্লাঙ্কেট, জ্যাক বল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here