ভারতীয় নিরাপত্তা চৌকিতে পাক সেনাবাহিনীর গুলি

0
4

আন্তর্জাতিক ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ) : ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের চাপিরিয়াল ও স্যামসওয়ান সীমান্তের নিরাপত্তা চৌকি লক্ষ্য করে গুলি চালিয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। শুক্রবার রাতে দিকে জম্মুর আখনুর সেক্টরে নিরাপত্তা চৌকিতে পাক সেনাবাহিনীর সঙ্গে ভারতীয় নিরাপত্তাবাহিনীর ঘণ্টাব্যাপি গুলি বিনিময় হয়েছে বলে হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে।
জম্মু পুলিশের উপকমিশনার সীমারণদীপ সিং বলেছেন, পাল্লানওয়ালা এলাকার চাপরিয়াল ও স্যামওয়ানের নিরাপত্তা চৌকিতে রাত সাড়ে বারোটা নাগাদ গুলিবর্ষণ করে পাকিস্তানি সেনারা। রাত দেড়টা পর্যন্ত গোলাগুলি চলে। তবে এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।
সীমান্তে সন্ত্রাসীদের আস্তানায় ভারতীয় সেনাবাহিনীর ‘সার্জিক্যাল স্ট্রাইক’ অভিযানের পর পারমাণবিক অস্ত্রধারী দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের উত্তেজনার মাঝে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনী পাক অধিকৃত কাশ্মিরে গভীর রাতে ঢুকে সাতটি সন্ত্রাসী আস্তানায় অভিযানের দাবি করেছে। অভিযানে অন্তত দুই পাক সেনা ও ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।
তবে পাকিস্তানের ভেতরে ভারতের সেনা অভিযানের খবর নাকচ করে দিয়ে পাকিস্তান বলছে, কাশ্মিরে ঢুকে পড়ায় পাক সেনাবাহিনীর গুলিতে ৮ ভারতীয় সেনা নিহত ও এক সেনা সদস্যকে আটকের দাবি করেছে ইসলামাবাদ।
১৮ সেপ্টেম্বর ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পাঠানকোটে সেনাবাহিনীর ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনা নিহত হন। এ ঘটনার পর থেকে পাকিস্তানের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন তৈরি হয় ভারতের। পাঠানকোট হামলায় পাকিস্তান জড়িত বলে ভারত দাবি করলেও পাকিস্তান বরাবরই তা নাকচ করে আসছে। এ ঘটনার জেরে দুই দেশের মাঝে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here