রামপাল বিদ্যুৎ কেন্দ্র হলে সুন্দরবনের ক্ষতি হবে : সুলতানা কামাল

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): রামপাল বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবনের ক্ষতি হবে এবং এটা জেনেই সুন্দরবন রক্ষায় আন্দোলন করছি বলে মন্তব্য করেছেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সুলতানা কামাল। রামপাল প্রকল্প নিয়ে বিভিন্ন প্রশ্ন ছুড়ে দিয়ে এক প্রবাসী বাংলাদেশি প্রকৌশলীকে দিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

রাজধানীর মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ধানমণ্ডিতে বিলিয়া মিলনায়তনে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সুলতানা কামাল বলেন, সুন্দরবন বাংলাদেশের সব মানুষের সম্পত্তি। তাই এ নিয়ে কথা বলার অধিকার আমাদের আছে।

তিনি বলেন, আমাদের কথাগুলো তুলে ধরতে হবে। যেমন আমরা একসময় যুদ্ধাপরাধীদের বিচারের বিষয়টি তুলেছিলাম। তখন এ নিয়ে কথা বলা অনেক কঠিন ছিল। কিন্তু শেষ পর্যন্ত আমরা যুদ্ধাপরাধীদের বিচার করতে পেরেছি।

আমরা প্রধানমন্ত্রীর সংগ্রামী জীবন, রাজনৈতিক অবস্থান নিয়ে তো কোনো প্রশ্ন তুলছি না। বরং আমরা তার অবস্থানকে সম্মান করি। সুন্দরবন নিয়ে আমরা আমাদের মতগুলো তুলে ধরছি।

সংবাদ সম্মেলনে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির পক্ষে তেল-গ্যাস ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব আনু মুহাম্মদ প্রশ্ন রেখে বলেন, এ সরকার ঢাকার চারপাশে নদীগুলো রক্ষা করতে পারছে না। ছোটখাটো শিল্পপ্রতিষ্ঠানের দূষণ নিয়ন্ত্রণ করতে পারছে না। তারা সুন্দরবন কীভাবে রক্ষা করবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here