৬ মাসের জন্য এ্যানির মামলা স্থগিত

0
6

আদালত প্রতিবেদক (বাংলা ২৪ বিডি নিউজ) : বিএনপি নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।
এ্যানির আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে এ মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।
বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। আর এ্যানির পক্ষে ছিলেন জয়নুল আবেদিন ও জহিরুল ইসলাম সুমন।
অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন গণমাধ্যমকে বলেন, জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে এ্যানির বিরুদ্ধে যে মামলা করা হয়েছিল, তা স্থগিত করে রুল জারি করা হয়েছে। এ মামলায় বতর্মানে হাইকোর্টের দেয়া জামিনে রয়েছেন তিনি।
মামলার বিবরণ সূত্রে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০১৪ সালের ৯ অক্টোবর রমনা থানায় এ্যানির বিরুদ্ধে একটি মামলা করে দুদক। এ মামলায় গত ২৪ মে অভিযোগ গঠন করা হয়।
অভিযোগে বলা হয়, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি জমি রেজিস্ট্রি বাবদ ও তার পরিচালনাধীন একটি শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে তথ্য গোপন করেছেন।
কিন্তু এ বিষয়ে এ্যানির আইনজীবী সুমন বলেন, জমি রেজিস্ট্রির বিষয়ে তথ্য দেয়ার কথা দুদকের ফরমে উল্লেখ ছিল না। সে কারণে এ্যানি তথ্যটি দিতে পারেননি। কিন্তু তিনি জমি বাবদ যে কর দিয়েছেন, তার কাগজপত্র দাখিল করেছেন। আদালত তা গ্রহণ করে আজ মামলা স্থগিত করে রুল জারি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here