কারাগারে অসুস্থ রিজভী, ফখরুলের উদ্বেগ

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : কাশিমপুর কারাগারে কারান্তরীণ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী ভীষণ অসুস্থ হয়ে পড়েছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
দলের সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে রবিবার রিজভীর সুচিকিৎসা প্রদানে সরকার ও কারা কর্তৃপক্ষের অবহেলায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। এমনকি এ ধরনের আচরণকে চরম অমানবিকতা আখ্যায়িত করেছেন মির্জা ফখরুল ইসলাম।
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান অনৈতিক সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে আজ মানবিকতাবোধও হারিয়ে ফেলেছে। তারা বিরোধী দলের নেতাকর্মীদের নির্মূল ও পর্যুদস্ত করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে সারাদেশকে কারাগারে পরিণত করেছে। দলীয়করণের মাধ্যমে রাষ্ট্রের সকল স্তম্ভকে তারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।’
তিনি বলেন, রিজভী একজন আইনজীবী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তি বলেই তিনি আদালতে জামিন প্রার্থনা করেছিলেন। মামলার এজাহারে রিজভী’র নাম না থাকলেও সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় পুলিশ তার নাম মামলায় অন্তর্ভুক্ত করেছে। অসুস্থ রিজভীকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে কারাগারে প্রেরণ শাসকগোষ্ঠীর ইচ্ছারই প্রতিফলন।
রিজভী সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে একজন সোচ্চার কণ্ঠ বলেই তিনি সরকারের রোষানলের শিকার উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তাঁর (রিজভী) মতো একজন জাতীয় নেতা কারাগারে ভীষণ অসুস্থ হলেও তাঁকে সুচিকিৎসা দিতে কর্তৃপক্ষের চরম অবহেলায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন।
অবিলম্বে রুহুল কবির রিজভীকে সুচিকিৎসা ও তার বিরুদ্ধে দায়েরকৃত সকল ‘মিথ্যা ও বানোয়াট’ মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করেন মির্জা ফখরুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here