কয়েক মিনিটেই উজ্জ্বল ত্বক পেতে

0
3

রূপচর্চা ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ) : এখন বছরের সে সময়টি চলছে যখন ঘরে ফেরা এবং পুনরায় সামাজিক কোনো তৎপরতায় অংশগ্রহণের জন্য আপনার হাতে খুবই অল্প সময় থাকে। এমন পরিস্থিতিতে মাত্র ২০ মিনিটে আপনি কীভাবে উজ্জ্বল ত্বক পেতে পারেন? চর্মরোগ এবং রুপচর্চা বিশেষজ্ঞ ড. মাধুরি আগারওয়াল এক্ষেত্রে আমাদেরকে কিছু পরামর্শ দিয়ে সহায়তা করছেন।

-গোলআলু একটি তাৎক্ষণিকভাবে পরিষ্কারক হিসেবে কাজ করে। এবং কয়েক মিনিটের মধ্যেই ত্বককে উজ্জ্বল করে। এছাড়া আপনার ত্বকের ব্রণ দূর করারও সক্ষমতা আছে এর। একটি কাঁচা গোলআলু ঝাঁঝর দিয়ে কুচি করুন। এরপর চেহারাজুড়ে তা প্রলেপের মতো প্রয়োগ করুন। এর পাঁচ মিনিট পর প্রলেপটি তুলে ফেলুন। আয়নায় দাঁড়িয়ে আপনি পরিবর্তনটুকু দেখতে পারবেন।

– টমেটোতে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট এবং উজ্জ্বলকারী উপাদান। টমোটো চটকে পেস্ট তৈরি করুন। এরপর সেই পেস্ট পুরো চেহারায় লেপে দিন। ১৫ মিনিটের জন্য টমেটো পেস্ট চেহারায় লাগিয়ে রাখুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে তা ধুয়ে ফেলুন। এতে আপনার চেহারার ব্রণের দাগগুলো দূর হবে। এবং আপনার ত্বক আরো উজ্জ্বল এবং স্বাস্থ্যকর বর্ণ ধারণ করবে।

– পেঁপেও এক্ষেত্রে অল্প সময়ের মধ্যে বিস্ময়কর ফল দিতে পারে। পেঁপে চটকে তার সঙ্গে কয়েক ফোটা গোলাপ জল মিশিয়ে নিন। এরপর তা মুখে মুখোশের মতো করে লাগান। ২০ মিনিট পর তা পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করুন।

– আপনি যত ক্লান্ত বা ব্যস্তই হন না কেন প্রতিদিন ঘুমানোর আগে মুখ পরিষ্কার করার রুটিন ভুলে যাবেন না যেন। আর সকালে ঘুম থেকে ওঠার পর সানস্ক্রিন লাগানোর কথাও ভুলে যাবেন না।
সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here