তামিম ইকবালের সপ্তম সেঞ্চুরি

0
3

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ):  দুর্দান্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতেই ফিফটি করেছিলেন তিনি। আউট হয়েছিলেন ৮০ রান করে। আক্ষেপে পুড়েছিলেন সেঞ্চুরি করতে না পারার কারণে। ভক্তদের প্রশ্ন ছিল এবার কী সেই আক্ষেপ ঘুচবে?

হতাশ করলেন না তামিম। দুরন্ত সেঞ্চুরিটা এসেই গেলো তার। ১২ ইনিংস পর এলো তামিমের কাঙ্খিত সেই সেঞ্চুরিটি। এর মধ্যে ৫টি হাফ সেঞ্চুরি করলেও ইনিংসটাকে একটু বড় করে তিন অংক পর্যন্ত নিতে পারছিলেন না। অবশেষে পারলেন, সেঞ্চুরি জবাব দিলেন তাদের, যারা বলেছিলেন মিস্টার ফিফটি হয়ে যাচ্ছেন তামিম।

আফগানদের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে এসে অবশ্য ১ রানের মাথায়ই জীবন পেয়েছিলেন বাংলাদেশের এ ওপেনার। তার ব্যাট ছুঁয়ে ওঠা ক্যাচটি আসগর স্টানিকজাই তালুবন্দি করতে ব্যর্থ হলেন।

জীবন পেয়ে সত্যিই জ্বলে উঠলেন বাংলাদেশের এই ওপেনার। ওয়ানডে ক্যারিয়ারের ৩৪তম হাফ সেঞ্চুরিটা তুলে নিতে খেলেছেন ৬৩ বল। বাউন্ডারি মেরেছেন ৫টি। এরপর ইনিংসটাকে আর হাফ সেঞ্চুরির মধ্যে সীমাবদ্ধ রাখলেন না।

সেঞ্চুরি পূরণ করতে খেললেন ১১০ বল। বাউন্ডারি মেরেছেন ১০টি। আফগানদের বিপক্ষে এটাই বাংলাদেশের কোন ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরি। এবার দেখার তামিম ইনিংসটাকে কত লম্বা করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here