দ্বিতীয় টেস্টেও পাকিস্তানের জয়

0
3

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ): দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে ১৩৩ রানে জিতে নিয়েছে পাকিস্তান। ম্যাচের শেষ দিনে ইয়াসির শাহ্ ও জুলফিকার বাবরের বোলিং ঘূর্ণিতে ৩২২ রানে ক্যারিবিয়দের দ্বিতীয় ইনিংস থেমে যায়।

সব উইকেট হারিয়ে প্রথম ইনিংসে তাদের দলীয় সংগ্রহ ছিল ৪৫২ রান। এদিকে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২২৭ রান করার পর ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ফলে ক্যারিবিয়দের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৪৫৬ রানের। যা টপকে ম্যাচ জেতা সম্ভব হয়নি ক্যারিবিয়দের।

প্রথম ইনিংসে ছুঁড়ে দেওয়া ৪৫২ রানের জবাবে ব্যাট করতে নেমে এদিন পাক বোলিং দাপটে ২২৪ রানেই ইনিংস গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ শিবির। এরপর পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ২ উইকেটে ২২৭ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করলে ক্যারিবিয়দের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৫৬ রানের বিশাল স্কোর। সেই লক্ষ্যে ব্যাটিং করতে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যারিবিয়ানরা চতুর্থ দিন শেষে ৭ উইকেটে ১৭২ রান সংগ্রহ করেছিল।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের হয়ে জার্মেইন ব্লাকউড ৪১ ও রোস্টন চেজ ১৭ রান নিয়ে অপরাজতি থেকে পঞ্চম দিনের ব্যাটিংয়ে নামেন। তবে দিনের শুরুতেই চেজ দলীয় ১৮৭ রানে ইয়াসির শাহ্র বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর শাই হোপের সঙ্গে ব্ল্যাকউড দারুণ এক জুটি গড়ে তুলেন। তবে বক্তিগত শতক থেকে ৫ রান দূরে থাকতেই তাকে সাজঘরে ফেরান সেই ইয়াসির শাহ্ই। আউট হওয়ার আগে ব্ল্যাকউডের সংগ্রহ ছিল ৯৫ রান। এছাড়া শাই হোপ ৪১ রান, জেসন হোল্ডার ১৬ ও দেবেন্দ্র বিশু ২৬ রান করেন।

এর আগে লিওন জনসন (৯), ড্যারেন ব্রাভো (১৩) ও মারলন স্যামুয়েলস (২৩) ব্যাট হাতে সুবিধা করতে না পারলেও ওপেনার ব্রাথওয়েট ৬৭ রানের দারুণ ইনিংস উপহার দেন।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের হয়ে ইয়াসরি শাহ ছয়টি এবং জুলফিকার ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া মোহাম্মদ নওয়াজ ও রাহাত আলি একটি করে উইকটে নিয়েছেন।

এর আগে শুক্রবার (২১ অক্টোবর) সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে পাকিস্তান ব্যাটিং নেয়। প্রথমে ব্যাট করে তারা ৪৫২ রানের বিশাল স্কোর জমা করে। ইউনুস খান দলের হয়ে সর্বোচ্চ ১২৭ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। অধিনায়ক মিসবাহ-উল-হকও ৯৬ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন। এছাড়া সরফরাজ আহমেদ ৫৬ রান করেন।

ক্যারিবিয়ানদের হয়ে শ্যানন গ্যাব্রিয়েল ৫ উইকেট নেন। আর জেসন হোল্ডার ৩টি এবং দেবেন্দ্র বিশু ও কার্লোস ব্রাথওয়েট ১টি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here