নীলফামারী-ডোমার সড়কের লীলাহাটীর ব্রীজটি ভেঙ্গে পড়ার আশঙ্কা

0
4

নীলফামারী প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ): নীলফামারী-ডোমার সড়কের লীলাহাটীতে কলন্দর নদীর উপর অবস্থিত ব্রীজটি যেকোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছে এলাকাবাসী।
নীলফামারী সড়ক বিভাগ থেকে ব্রীজটিকে অতি ঝুকিপূর্ন হিসেবে ঘোষনা করে ৫টনের অধিক ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে নির্বাহী প্রকৌশলীর আদেশ সম্বলিত ব্রীজের দুধারে সাইনবোর্ড সাটিয়ে দেয়া হলেও কেউ মানছে না এ নিয়ম। প্রতিদিন ব্রীজের উপর দিয়ে ২০থেকে ২৫ টনের অধিক মালবাহী যানবাহন পারাপার করছে।
নীলফামারী সদর উপজেলার লক্ষিচাপ ইউনিয়নের শেষ সিমানায় অবস্থিত ব্রীজটি। ইতিমধ্যে ব্রীজের পূর্বদিকের রেলিং ভেঙ্গে নদীতে পড়ে গেছে। ব্রীজের মাঝখানে কাঠের পাটাতন দিয়ে তার উপর বিটুমিন মিশ্রিত পাথরের প্রলেপ দেয়া হয়েছে। ব্রীজটি দেখলেই বোঝা যায় এর করুন অবস্থা। এরই মধ্যে কয়েকটি ছোটখাটো দুর্ঘটনাও ঘটেছে। নীলফামারী থেকে ডোমার ও ডিমলা উপজেয়ায় যাওয়ার একমাত্র রাস্তা এটি। ব্রীজটি ভেঙ্গে পড়লে ডোমার এবং ডিমলা উপজেলার সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাবে।
এ ব্যাপারে সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম জানান, ব্রীজটি অনেকদিন আগে তৈরী করা হয়েছিল। আমরা ব্রীজটিকে অতি ঝুকিপূর্ন হিসেবে সনাক্ত করে সাইনবোর্ড টাঙ্গিয়ে দিয়েছি এর পরে কেউ না মানলে আমরা কি করতে পারি। এ ছাড়া ব্রীজটি নতুন করে নির্মানের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু প্রস্তাবটি গৃহিত হয়নী। আবারো নতুন করে প্রস্তাব পাঠানোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here