পেট্রোলপাম্প-সিএনজি স্টেশনে ধর্মঘট প্রত্যাহার

0
6

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : সড়ক পরিবহনমন্ত্রী ও জ্বালানি প্রতিমন্ত্রীর আশ্বাসে রবিবার থেকে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট তুলে নিয়েছেন সিএনজি ফিলিং স্টেশন এবং পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিকরা। বিষয়টি সুরাহা করতে শনিবার বিকেলে দুপক্ষের সঙ্গে বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। পরে তাদের আশ্বাসে দুপক্ষই ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়।
পেট্রোলপাম্প মালিক সমিতি ও সিএনজি স্টেশন মালিক সমিতি সূত্র জানায়, যে সব দাবির পরিপ্রেক্ষিতে ধর্মঘট ডাকা হয়েছিল সেগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
তেল বিক্রির কমিশন বৃদ্ধি ও ইজারা মাশুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ ১২ দফা দাবিতে ধর্মঘট ডেকেছিল বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। পরে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনও সড়ক ও জনপথের ইজারা মাশুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবিতে একইদিন থেকে অনির্দিষ্টকাল ধর্মঘট ডাকে।
বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংকলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হক এবং বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের নেতা মতিন খান সভা শেষে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here