বিসিসিআইয়ের ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত

0
5

আন্তর্জাতিক ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ) : ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই) ও লোধা কমিশনের মধ্যে বেশ একটা উত্তেজনা বিরাজ করছে। সংস্কার প্রস্তাবকে ঘিরে বিসিসিআই ও লোধা কমিশনের দ্বন্দ্ব চমর পর্যায়ে পৌঁছেছে। এরই জেরে বিসিসিআইয়ের দুটি ব্যাংক লেনদেন বন্ধ করে দিয়েছে লোধা কমিশন। যার ফলে ভারতের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজটি নিয়ে অনিশ্চয়তার দেখা দিয়েছে।
ঘটনার সূত্রপাত, রাজ্য সংস্থাদের জন্য বোর্ডের প্রস্তাবিত অনুদান নিয়ে। এমনিতেই বেশ মোটা অংকের টাকা সমস্ত রাজ্য সংস্থাকে অনুদান দেয় বিসিসিআই। তবে এবার সেই পরিমাণ আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।
আর এ বিষয়ে জানাজানির পর লোধা কমিশন দুই ব্যাংককে নির্দেশ দেয় এই পরিমাণ মোটা অঙ্কের টাকা এখন লেনদেন করা যাবে না।
আর লোধার এই নির্দেশকেই ভুলভাবে ব্যাখ্যা করা হয়। বলা হয় যে, তারা বিসিসিআইয়ের দুটি ব্যাংক অ্যাকাউন্টই বন্ধ করে দিয়েছে। এর ফলে বোর্ডের কর্তারা বেশ ক্ষুব্ধ হন। তারা বলতে থাকেন, রাজ্য সংস্থাকে টাকা দেওয়া না হলে ম্যাচের আয়োজন তারা কিভাবে করবে।
বোর্ডের সভাপতি অনুরাগ ঠাকুরও বলেন, ‘সিরিজ হবে কিনা, সেই সিদ্ধান্ত নেওয়া হবে বুধবার সকালে। একই সঙ্গে তিনি বলেন, ব্যাংকের লেনদেন বন্ধ করে দেওয়াটা চূড়ান্ত অপমানজনক। এতে আন্তর্জাতিক মঞ্চে অপদস্থ হলো বোর্ড।’
এর জবাবে লোধা কমিশন আবার বিবৃতি দেয় যে, বোর্ডের লেনদেন মোটেও বন্ধ করা হয়নি। ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে। বোর্ডের দুই ব্যাংককে শুধু বলা হয়েছে, রাজ্য সংস্থাকে এখন অনুদানের টাকা দেওয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here