ভারতে জেল পালানো ৮ জনই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত

0
4

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): ভারতে ভুপালে কারাগার থেকে পালানো আট জঙ্গিই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ভুপালের উপকণ্ঠে এইনথখেড়ি গ্রামে পুলিশের গুলিতে সিমি সংগঠনের ওই আট জঙ্গি নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে প্রশাসন।

ওই জঙ্গিরা জেল থেকে পালানোর পর তাদের খোঁজে ভুপাল এবং তার আশেপাশের এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ।

বাসস্ট্যান্ড এবং রেল স্টেশনে উচ্চ সতর্কতা জারি করা হয়। ভুপাল এবং এর আশে পাশের এলাকার সব রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হয়। পরে এইনথখেড়ি গ্রামেই ওই আটজনের সন্ধান পাওয়া যায়।

স্থানীয় সময় রোববার মধ্যরাত ২টা থেকে ৩টার দিকে দায়িত্বে থাকা কারারক্ষীকে হত্যার পর বিছানার চাদর বেয়ে জেলের পাঁচিল টপকে পালিয়ে যায় জঙ্গিরা। পালিয়ে যাওয়া বন্দিরা একটি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য।

এর আগে গত বছর দুই বন্দি সর্বাধিক নিরাপত্তা বেষ্টিত দিল্লির তিহার জেল থেকে পালিয়ে গিয়েছিল। তারা কারাগারের একটি দেয়ালের নিচে একটি সুরঙ্গ খুড়ে পালিয়েছিল।

ভুপালের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা নিউজ এজেন্সি প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে জানিয়েছেন, রোববার রাতে ওই আট বন্দি কারাগার থেকে পালিয়েছে।

তিনি জানিয়েছেন, পালিয়ে যাওয়া বন্দিরা স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অব ইন্ডিয়ার (সিমি) সদস্য। ওই সংগঠনটি অতীতে একটি সিরিজ বোমা হামলার সঙ্গে সম্পৃক্ত ছিল।

২০০৩ সালে মম্বাইয়ে ভয়াবহ হামলা চালিয়েছিল সিমি সংগঠন। ওই হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়। তবে সিমি ওই হামলার দায় স্বীকার করেনি।

২০১৩ সালে মধ্যপ্রদেশের একটি কারাগারের টয়লেটের দেয়াল টপকে পালিয়েছিল সিমির ছয় সদস্যসহ মোট সাত বন্দী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here