মুক্তাগাছায় প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল চালু

0
3

মুক্তাগাছা সংবাদদাতা (বাংলা ২৪ বিডি নিউজ) :”কেউ থাকবে না পিছিয়ে, এগিয়ে যাবে এক সাথে “এমন ধারণা থেকে গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে বসেই এক সাথে দুপুরের খাবার গ্রহনের লক্ষ্যে ময়মনসিংহের মুক্তাগাছার বিদ্যালয়গুলোতে ক্রমান্বয়ে মিড ডে মিল চালুর সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় শনিবার উপজেলার মনতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বেসরকারী সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে ছাএ- ছাত্রীদের মাঝে টিফিন বক্স এবং দুপুরের খাবার বিতরণ করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসএমসির সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ জাকারিয়া হরুন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিউল হক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জুলকার নায়ন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাহমিনা আক্তার, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আকবর আলী, সহকারী শিক্ষা অফিসার জিন্নাত ফারাহ দীনা পাঠান, মোঃ মোস্তফা কামাল, ওয়ার্ল্ডভিশন এডিপি ম্যানেজার রাজু উইলিয়াম রোজারিও প্রমুখ।

পরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে একটি করে টিফিন বক্স বিতরণ করা হয়। অনুষ্ঠানে কুমারগাতা ইউপি চেয়ারম্যান মোঃ আকবর আলী বিদ্যালয়ের শিক্ষার্থীদের সপ্তাহে দুই দিন বিনামূল্যে খাবার বিতরনের ঘোষণা দেন। সেই সাথে স্থানীয়দের উদ্যোগে শিক্ষার্থীদের জন্য সারা বছর মিড ডে মিল চালু রাখার সিদ্ধান্তের কথা জনানো হয়। উল্লেখ্য ইতোমধ্যে মুক্তাগাছার বেশ কয়েকটি স্কুলে মিড ডে মিল চালু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here