১৪ বছর পর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা : আবদুল হাই সভাপতি আইভী সহ সভাপতি ও বাদল সেক্রেটারী

0
3

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ) : দীর্ঘ ১৪ বছর পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার দুপুরে ওই কমিটি ঘোষণা করা হয় নিশ্চিত হওয়া গেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরো জানান, কমিটি ঘোষণার বিষয়টি পরে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানানো হবে। কমিটিতে সভাপতি পদে আবদুল হাইকে চূড়ান্ত করা হয়েছে যিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ও জেলা পরিষদের প্রশাসক।
সেক্রেটারী পদে আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে চূড়ান্ত করা হয়েছে যিনি বর্তমানে জেলা যুবলীগের সেক্রেটারী হিসেবে আছেন। বাদল নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের অনুগামী নেতা হিসেবে পরিচিত।
সহ সভাপতি হিসেবে আছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর নাম। তিনি বিলুপ্ত নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের কমিটির সহ সভাপতি ছিলেন।
জানা গেছে, ২০০২ সালের ২৭ মার্চ ঢাকার সোহাগ কমিউনিটি সেন্টারে ৬৩ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠন করা হয়। এরপর অভ্যন্তরীন কোন্দলে জর্জরিত থাকা আওয়ামীলীগে দু’টি ধারা বিরাজমান ছিল। একটি অংশের নেতৃত্বে ছিলেন সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের আহবায়ক এসএম আকরাম। অপর অংশের নেতৃত্বে ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম ওসমান। ২০১১ সালের ৩১ অক্টোবর জেলা আওয়ামীলীগের আহবায়কের পদ থেকে পদত্যাগ করে সাবেক এমপি এসএম আকরাম যোগ দেন নাগরিক ঐক্যে। এরপর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাবেক এমপি শামীম ওসমানের সঙ্গে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরোধ দেখা দেয়। যা পরবর্তীতে ত্বকী হত্যাকান্ড নিয়ে উত্তাপ ছড়ায়। তবে মেয়র আইভী রাজনীতিতে নিস্ক্রিয় হয়ে পড়ায় এবং ওসমান পরিবারের পক্ষে প্রধানমন্ত্রীর অবস্থানের কারণে নারায়ণগঞ্জ-৫ আসনের উপ নির্বাচনে সেলিম ওসমানের পক্ষেই অবস্থান নেয় মেয়র আইভীপন্থী আওয়ামীলীগ নেতাকর্মীরা। উপ নির্বাচনে সেলিম ওসমান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরই মূলত পাল্টে গেছে জেলা আওয়ামীলীগের রাজনীতির হালচাল। বর্তমানে আওয়ামীলীগ একাট্টা হয়েই দলীয় কর্মসূচী পালন করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here