দুঃখ-হতাশা প্রকাশ করলেন হিলারি

0
3

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): ধনকুবের ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্পকে ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে পেয়েছে যুক্তরাষ্ট্র। যদিও নির্বাচনের আগে অধিকাংশ মানুষেরই ধারণা ছিল যে হিলারিই পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হবেন কিন্তু তা স্বপ্নেই রয়ে গেল।

নির্বাচনের ফলাফল প্রকাশের পর সমর্থকদের সামনে হাজির হন হিলারি। সেসময় তার সমর্থকরা তার উদ্দেশে হাততালি দিতে থাকেন। মুখে হাসি ধরে রেখে হিলারিও ধন্যবাদ জানান সবাইকে।

সৌজন্য বজায় রেখে সবার উদ্দেশে হিলারি বলেন, ‘আমার বিশ্বাস ট্রাম্প একজন অসাধারণ প্রেসিডেন্ট হবেন।’ তবে সে সময় মনের কষ্ট আর হতাশাও প্রকাশ করেন তিনি। খোলাখুলিভাবেই স্বীকার করেন, এই ফল আশা করেননি তিনি।

তিনি বলেন, ‘আপনাদের মন যতটা ভেঙেছে, আমারও ততটাই।’ দেশের প্রথম মহিলা প্রেসিডেন্ট হওয়ার সুযোগ ছিল তার সামনে। কিন্তু ইতিহাস গড়া হলো না তার। পরাজয় স্বীকার করে বলেন, মূল্যবোধের লড়াই যেন থেমে না থাকে। সেসময় হুমকির সুরেই তাকে বলতে শোনা যায়, ‘যুক্তরাষ্ট্রের স্বপ্ন অনেক বড় স্বপ্ন। এখানে সব ধর্ম, বর্ণ, লিঙ্গ, এলজিবিটি সম্প্রদায় এবং প্রতিবন্ধীদের সমান অধিকার রয়েছে।’

ট্রাম্পের প্রশংসার পাশাপাশ গোটা বিশ্বকে মনে করিয়ে দিলেন যুক্তরাষ্ট্র কি বিশ্বাস করে আর কি করেনা। তবে এবার হোয়াইট হাউস ডেমোক্র্যাটদের হাতছাড়া হলেও তারা ফের লড়াইয়ে ফিরবেন বলে আশ্বাস দেন তিনি।

ট্রাম্পের প্রচার শিবিরের তরফ থেকে জানানো হয়েছে, হিলারি নিজে ফোন করেছিলেন বিজয়ী প্রেসিডেন্টকে। জবাবে ট্রাম্প  তাকে বলেছেন, ‘আপনি একজন স্মার্ট এবং দৃঢ় মহিলা। প্রচারও অসাধারণ ছিল। আপনাকে আমি শ্রদ্ধা করি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here