না’গঞ্জে বাস থামিয়ে দুর্ধর্ষ ছিনতাইকারী চক্রের প্রধান সরুজ বেপারী গ্রেপ্তার

0
6

 নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ): নারায়ণগঞ্জে বাস থামিয়ে ছিনতাইকারী চক্রের প্রধান সুরুজ বেপারী (৪৩) কে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যা, ছিনতাই, জবর দখলসহ বিভিন্ন ঘটনায় ১১টি মামলা রয়েছে ফতুল্লা মডেল থানায়। শুক্রবার গভীর রাতে ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের সাইনোবোর্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সুরুজ বেপারী সাইনবোর্ড এলাকার আব্দুর রব বেপারীর ছেলে। সুরুজ বেপারির গ্রেপ্তারের খবরে ভুক্তভোগিদের মাঝে চাপা আনন্দ বিরাজ করলেও তার অপকর্মের বিরুদ্ধে প্রকাশ্যে অনেকেই মুখ খুলতে সাহস করছে না বিশাল ক্যাডার বাহিনীর ভয়ে।
সর্বশেষ গত ২৭ অক্টোবর ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডে উৎসব পরিবহনের একটি বাস থামিয়ে অস্ত্রের মুখে ২ স্বর্ণ ব্যবসায়ির কাছ থেকে নগদ ৭ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া গত বছর একই স্থানে একই পরিবহনের একটি বাস থামিয়ে নূর ইসলাম নামে এক র্স্বণ ব্যবসায়িকে গুলি করে হত্যার পর তার সঙ্গে থাকা স্বর্ণের বার ভর্তি ব্যাগ লুটে নেওয়ার মামলায় সুরুজ বেপারী চার্জশীট ভুক্ত আসামী।
এলাকাবাসী জানায়, সুরুজ বেপারী একসময় শরীয়তপুরের আলোচিত তনাই মোল্লা বাহিনীর সদস্য ছিল। পরে সে ২০০১/২০০২ সালের দিকে ফতুল্লার সাইনবোর্ড শান্তিধারা এলাকায় এসে ঘাটি ঘাড়ে। এখানে সে গড়ে তোলে একটি সিন্ডিকেট। এই সিন্ডিকেট এলাকায় জমি দখল থেকে শুরু করে নানা অপকর্ম শুরু করে। এলাকায় কোন জমি ক্রয়-বিক্রয় হয় না এই বাহিনীর নলেজ ছাড়া। এরপর সুরুজ সিন্ডিকেট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়েরবাগ থেকে সাইনবোড ও ঢাকা নারায়ণগঞ্জ-লিংক রোডকে টার্গেট করে একটি ছিনতাইকাী বাহিনী গড়ে তোলে। ওই বাহিনীর প্রধান সে নিজেই। শুরু হয় ভুমিদস্যুতার পাশাপাশি তার ছিনতাই কর্মকান্ড। দিন দিন এই বাহিনী এলাকায় বেপোরায় হয়ে উঠে।
সন্ত্রাসী সুরুজের সহযোগিরা হলো-নোমান বেপারী, পেট কাটা শামীম, কিলার মুক্তার, মোটা বাবুল, লঙ্গী বাবু, আলামিনসহ অনেকে।
ফতুল্লা থানার এএসআই কামরুল ইসলাম বলেন, উৎসব বাসে ছিনতাই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সুরুজ বেপারীকে গ্রেপ্তার করা হয়েছে। সে চিহ্নিত ছিনতাইকারী। তার বিরুদ্ধে পূর্বেও ছিনতাইয়ের মামলা রয়েছে ।
ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, সুরুজের বিরুদ্ধে হত্যা, ছিনতাই, জবর দখলসহ বিভিন্ন ঘটনায় ১১টি মামলা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here