‘নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হলে বিএনপি বসে থাকবে না’

0
5

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি কোন নির্বাচনে যাবে না। তার মানে এই নয় আমরা বসে থাকবো। আগামী দিনে যদি ভোটারবিহীন নির্বাচন করা হয় বিএনপি তীব্র আন্দোলন গড়ে তুলবে।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র রক্ষা মঞ্চ আয়োজিত নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। কারণ দলীয় সরকারের অধীনে পুলিশ দলীয় ভূমিকা পালন করে। অবৈধ সরকার পুলিশ বাহিনীকে হাস্যকর বাহিনীতে পরিণত করেছে বলে মন্তব্য করেন দুদু।

তিনি বলেন, বিএনপি এক মাস আগে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিল। এটি নিয়েও পুলিশ রসিকতা করছে। তারা গতকাল আমাদের ২ ঘণ্টা সমাবেশ করার অনুমতি দিয়েছে সেটিও আবার ইঞ্জিনিয়ার্সে যেখানে আমরা চাইনি। আসলে সরকার পুলিশ বাহিনীকে হাস্যকর বাহিনীতে পরিণত করেছে।

দুদু বলেন, পুলিশের জন্য আমার মায়া হয়। তাদেরকে সরকার এমন পর্যায়ে নিয়ে গেছে তাদের ভাবমূর্তি বলে কিছু নেই। আজকের প্রধানমন্ত্রী পুলিশকে তাদের দলীয় বাহিনীতে পরিণত করেছে। র্যাব, পুলিশ, বিজিবি এখন সরকারের নিয়ন্ত্রন বাহিনী বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে দুদু বলেন, বাঙালি জাতি বীরের জাতি। এই জাতি সিদ্ধান্ত নিলে যেকোন মূল্য গণতন্ত্র পুনঃউদ্ধার করবে। সেটি আপনার দলের জন্য সুখকর হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি এ এইচ খান আসাদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড.আব্দুস সালাম আজাদ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, বাংলাদেশ গণ ঐক্যের সভাপতি আরমান হোসেন পলাশ, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here