জলঢাকায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, তোপের মুখে প্রধান শিক্ষক

0
5

নীলফামারী প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ): জলঢাকা উপজেলার মীরগঞ্জ এস এস পি উচ্চ বিদ্যালয়ে ফাইনাল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার ঘটনায় রবিবার ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের তোপের মুখে প্রধান শিক্ষক জ্যোতিষ চন্দ্র রায়। এ ঘটনায় ওই বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকও লাঞ্চিত হয়েছে। ঘটনার তদন্তে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।
জানা যায়, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ২৯শে নভেম্বর(বুধবার) থেকে বার্ষিক পরীক্ষা শুরু হয়। গত ২/১টি পরীক্ষায় শিক্ষার্থীরা তাদের প্রশ্ন পত্র নিয়ে ফাঁস হওয়ার সন্দেহ করতে থাকে। রবিবার যথারীতি ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর ইংরাজী ২য় পত্র ও ৯ম শ্রেণীর বাংলা ২য় পত্রের পরীক্ষা শুরু হয়। তারা প্রশ্ন পত্র হাতে পেয়ে তা দেখে নিশ্চিত হয় যে, তাদের ফাঁস হওয়া প্রশ্ন পত্র দিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে। এর পর তারা প্রধান শিক্ষককে বিষয়টি অবহিত করে এবং নতুন প্রশ্ন পত্রে পরীক্ষা নেয়ার দাবি করে। প্রধান শিক্ষক বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীরা প্রতিবাদ মুখর হয়ে ওঠে। এক পর্যায়ে ম্যানেজিং কমিটির সদস্য সেখানে উপস্থিত হন। বিষয়টি নিয়ে অভিভাবক ও কমিটির সদস্যদের দাবীও উপেক্ষিত হলে বাক-বিতন্ডার এক পর্যায়ে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম লাঞ্চিত হন।
পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে খবর পেয়ে জলঢাকা উপজেলা কর্মকর্তা মোঃ রাশিদুল হক প্রধান বিদ্যালয়ে উপস্থিত হন। তিনি তাৎক্ষনিকভাবে রবিবারের পরীক্ষা স্থগিত করে তা পরবর্তীতে নেয়ার নির্দেশ দেন এবং ঘটনা তদন্তে একটি গঠন করে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here