নারায়ণগঞ্জে সেনা মোতায়েনের প্রয়োজন নেই: সিইসি

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): নারায়ণগঞ্জের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন স্বাভাবিকের চেয়ে সুন্দর, পরে আরও উন্নতি হবে। তাই সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ। শনিবার নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের পরিস্থিতি নিয়ে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশনে আয়োজিত আইন-শৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ওই বৈঠক শেষে সাংবাদিকদের সিইসি বলেন, ‘নারায়গঞ্জের নির্বাচনে যারা বিঘ্ন সৃষ্টি করবে তাদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছি। আগামীতে এ অভিযান আরও দৃশ্যমান করতেও বলা হয়েছে।’

ভোটকেন্দ্র দখলের মতো কোনও ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘নির্বাচনের আগের রাতে যাতে কেন্দ্র দখলের মতো কোনও ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। সবাইকে সতর্ক থাকতে হবে, কেউ যেন ভোটকেন্দ্র দখল করতে না পারে।’

আগারগাঁওয়ে জাতীয় অর্থনৈতিক কাউন্সিলের (এনইসি) মিলনায়তনে নারায়ণগঞ্জের নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলাবিষয়ক এ সভা অনুষ্ঠিত হয়। এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসার-ভিডিপি, কোস্টগার্ড, রিটার্নিং কর্মকর্তা, জেলা ও স্থানীয় প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা ও সশস্ত্র বাহিনীর প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, এ নির্বাচনে অংশ নেওয়ার পর থেকেই বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খান ও দলীয় শীর্ষ নেতারা ভোটকেন্দ্র দখলের আশঙ্কা করে সেনা মোতায়েনের দাবি জানিয়ে আসছেন। এর জবাবে আইন-শৃঙ্খলা কমিটির বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানালেন প্রধান নির্বাচন কমিশনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here