প্রকল্প এলাকায় সাইনবোর্ড টানানোর নির্দেশ

0
6

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): সড়ক যোগাযোগ ব্যবস্থার অধিকতর উন্নয়নে মহাপরিকল্পনা প্রণয়ন এবং সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে জনগণকে অবহিত করতে প্রকল্প এলাকায় সাইনবোর্ড টানানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এই নির্দেশনার কথা জানান।
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, দেশের তৃণমূল জনগোষ্ঠীর দোরগোড়ায় প্রশাসন পৌঁছে দেওয়ার পাশাপাশি তাদের ক্ষমতায়নের উদ্যোগ নেওয়া হচ্ছে।
তিনি জানান, প্রধানমন্ত্রী সড়ক যোগাযোগ ব্যবস্থার অধিকতর উন্নয়নে মহাপরিকল্পনা প্রণয়ন এবং সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে জনগণকে অবহিত করতে প্রকল্প এলাকায় সাইনবোর্ড টানানোর  জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
পরিকল্পনামন্ত্রী জানান, চর এলাকায় ভূমিহীনদের জমি বরাদ্দের ক্ষেত্রে, বসতবাড়ি এবং চাষাবাদের জমির জন্য প্রধানমন্ত্রী পরিকল্পিত পদ্ধতি গ্রহণের নির্দেশনা দেন। এর ফলে ফসলি জমি রক্ষা পাবে এবং বসতবাড়িতেও রাস্তাঘাট, পানি ও পয়ঃনিষ্কাশনসহ আধুনিক সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে এবং জমির অপচয়ও রোধ হবে।

মুস্তফা কামাল সৌদি গেজেট পত্রিকার উদ্ধৃতি দিয়ে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি সফরের পর উপসাগরীয় দেশগুলো বাংলাদেশে বিনিয়োগে ব্যাপক আগ্রহ দেখাচ্ছে। বাংলাদেশ সম্পর্কে তাদের ধ্যান-ধারণার ব্যাপক পরিবর্তনের হাওয়া লেগেছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, গ্রামীণ অবকাঠামো উন্নয়নের ফলে জিনিসপত্রের দাম বাড়েনি। গ্রামীণ অবকাঠামো খাতে অভাবনীয় পরিবর্তন আনা হচ্ছে। প্রধানমন্ত্রী সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে গ্রামীণ অবকাঠামো ডিজাইন ঠিক করার ওপর গুরুত্বারোপ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here