বৈঠকের পর সিদ্ধান্ত নিবেন খালেদা

0
3

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির পক্ষে রাজনৈতিক দলের কাছে পাঁচজন করে যে নাম চাওয়া হয়েছে এ বিষয়ে আনুষ্ঠানিক বৈঠক করে সিদ্ধান্ত নেবে বিএনপি।

বিএনপি সূত্র জানিয়েছে, পাঁচজনের নাম চূড়ান্তকরণে দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রয়োজন মনে করলে জোটের শীর্ষ নেতাদের সঙ্গেও এ বিষয় বৈঠক করতে পারেন তিনি।

নাম না প্রকাশের শর্তে জাগো নিউজকে বিএনপির মধ্যম সারির এক নেতা বলেন, নির্বাচন কমিশন গঠনে বিএনপি কারো নাম চূড়ান্ত করে রাখেনি। এজন্য শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।

ইসি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে যে ৩১ রাজনৈতিক দল বৈঠক করেছে, তাদের কাছে নাম চেয়েছে অনুসন্ধান কমিটি। আগামী মঙ্গলবার বেলা ১১টার মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব বরাবর নামগুলো জমা দিতে আহ্বান জানানো হয়েছে। শনিবার অনুসন্ধান কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম জাগো নিউজকে বলেন, ইসি গঠনে সার্চ কমিটির নাম চাওয়া লোক দেখানো বলে মনে করি। কেননা তারা তাদের পছন্দের লোকদের দিয়েই নির্বাচন কমিশন গঠন করবে। বিএনপির নাম দেবে কি না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে ম্যাডাম আলোচনা করেই সিদ্ধান্ত নেবেন।

নাম দেয়ার বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, কাল পরশুর মধ্যে দলীয় ফোরামে এ বিষয়ে আলোচনা হবে।

উল্লেখ্য, নতুন ইসি গঠনে ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেন। ওই দিন থেকে ১০ কার্যদিবস অর্থাৎ ৮ ফেব্রুয়ারির মধ্যে অনুসন্ধান কমিটিকে ইসির জন্য ব্যক্তিদের নাম সুপারিশ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here