এক কেন্দ্র থেকে ৭১ দাখিল পরীক্ষার্থী বহিষ্কার

0
4
ফরিদপুর (বাংলা ২৪ বিডি নিউজ) : ফরিদপুর শহরের সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে অসুদপায় অবলম্বনের দায়ে ৭১ দাখিল পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় ১০ শিক্ষককেও বহিষ্কার করা হয়। এ ছাড়া তিন শিক্ষককে এক মাস করে কারাদণ্ড এবং কেন্দ্র সচিবের দায়িত্বে থাকা মাওলানা মাহমুদুল হাসানকে সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত তিন শিক্ষক হলেন- মো. ফায়জুর রহমান, আব্দুর রশিদ খান ও জসিম উদদীন। বহিষ্কার হওয়া সবাই ফরিদপুর সদর উপজেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী।
জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নৈর্ব্যক্তিক পরীক্ষায় ৪ সেট প্রশ্ন। যে যেই সেট প্রশ্ন পাবে তাকে সেই সেটের উত্তরপত্র ভরাট করতে হবে। সেখানে কক্ষের সকলেই একটি সেটের উত্তরপত্র ভরাট করে। বিষয়টি দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নজরে এলে তিনি আমাকে অবহিত করেন। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ওই বিদ্যালয় কেন্দ্রে যাই।
তিনি জানান, পাঁচটি কক্ষে অংশ নেওয়া পরীক্ষার্থীদের মধ্যে ৭১ পরীক্ষার্থী ও ১০ শিক্ষক এই অসুদপায় অবলম্বনের সঙ্গে সম্পৃক্ত থাকায় তাদের বহিষ্কার করা হয়। মূলহোতা তিন শিক্ষকের প্রত্যেককে এক মাস করে জেল এবং কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here