সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

0
5

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ): সমকালের শাহজাদপুর প্রতিনিধি ও মানবাধিকার সংগঠন অধিকারেরকর্মী আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীকে গ্রেপ্তার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানবাধিকার সংগঠন অধিকার ও সমকালের যৌথ আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, আজকে মুক্ত স্বাধীন গণমাধ্যম নেই, সাংবাদিকরা পতিনিয়ত নির্যাতিত হচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আপনাকে বলতে চাই পুলিশ যখন প্রকাশ্যে সাংবাদিক নির্যাতন করে তখন আপনি বলেন ধাক্কাধাক্কি হয়েছে। এখন পৌর মেয়রের গুলিতে  সাংবাদিক শিমুল নিহত হওয়ার ঘটনাটিকে কি বলবেন?
বক্তারা বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার আমরা এখনো পাইনি। কিছুদিন ধরে সাংবাদিকদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে গেছে। এ অবস্থায় সাংবাদিক সমাজ নীরব থাকতে পারে না। অবিলম্বে শিমুল হত্যাকারী পৌর মেয়র হালিমুল হক মিরুকে গ্রেপ্তার করে বিচারের মুখামুখি করতে হবে। অতীতের সব সাংবাদিক হত্যার বিচার করতে হবে। কোনো গণতান্ত্রিক সরকারের আমলে সাংবাদিক নির্যাতন গ্রহণযোগ্য নয়।
বক্তারা আরো বলেন, ক্ষমতাসীন দলের দুই গ্রুপের সংঘর্ষে লাইসেন্স করা অস্ত্রের গুলিতে শাহজাদপুরে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক শিমুল নিহত হয়েছে। এর পুনরাবৃত্তি নারায়ণগঞ্জেও ঘটতে পারে। তাই নারায়ণগঞ্জে যে সকল রাজনৈতিক নেতা ও ক্যাডারদের নামে অস্ত্রের লাইসেন্স ইস্যু করা হয়েছে তাদের নজরদারীতে রাখার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।
অধিকারের নারায়ণগঞ্জ সমন্বয়ক সাংবাদিক বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে ও সমকালের জেলা প্রতিনিধি এম এ খান মিঠুর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, সাবেক সেক্রেটারী আবু সাউদ মাসুদ, বর্তমান সাধারণ সম্পাদক শরীফুদ্দিন সবুজ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম জীবন, পরিবেশবাদী সংগঠন নির্ভীকের আহবায়ক এ টিএম কামাল, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, নাসিকের ১৩নংওয়ার্ড কাউন্সিলর মাকসুদুর রহমান খন্দকার খোরশেদ, নারায়ণগঞ্জ সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা, অধিকারেরকর্মী ও শিক্ষাবিদ এম কবীর ইউ চৌধুরী, বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি তানভীর হোসেন, বন্দর প্রেসক্লাবের সভাপতি কমল খান, ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি হাজী ওবায়দুল্লাহ, সিদ্ধিরগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুল, সমকাল আড়াইহাজার প্রতিনিধি সরফুদ্দিন প্রভাত, নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান শ্যামল, সাধারণ সম্পাদক এনামুল হক, ডিইউজের পক্ষ থেকে মোঃ জাহিদ, সমকাল সুহৃদ সংঘের মোজাম্মেল হক লিটন প্রমুখ।
উপস্থিত ছিলেন, দৈনিক দিনকালের জেলা স্টাফ রিপোর্টার এম আর কামাল, মানবকন্ঠের জেলা প্রতিনিধি নাহিদ আজাদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক রফিকুল ইসলাম, আমাদের সময়ের স্টাফ রিপোর্টার লুৎফর রহমান কাকন, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরিফ উদ্দিন সুমন, দ্যা রিপোর্ট টোয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি মামুন মিয়া, যায়যায় দিনের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন, ভোরের ডাকের জেলা প্রতিনিধি মোশতাক আহমেদ শাওন, যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আল আমিন প্রধান, আমাদের সময় ডটকমের জেলা প্রতিনিধি মঞ্জরুল ইসলাম অনিক, অধিকারেরকর্মী ও সাপ্তাহিক মুক্ত আওয়াজের সম্পাদক এনামুল হক প্রিন্স, ফতুল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন অনুসহ সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, অধিকারেরকর্মী ও নারায়ণগঞ্জ থেকে প্রকাশিক বিভিন্ন পত্রিকার সাংবাদিক বৃন্দ প্রমুখ।
উল্লেখ্য, শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here