সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ সতর্কতা

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): সিলেটে জঙ্গি আস্তানায় অভিযানকালে বাইরে বিস্ফোরণের ঘটনার পর সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে। এর অংশ হিসেবে সব জেলার পুলিশ সুপারদের কাছে বিশেষ বার্তা পাঠানো, গুরুত্বপূর্ণ স্থাপনায় বাড়তি নিরাপত্তা, চেকপোস্টে সন্দেহভাজনদের তল্লাশির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রোববার সকালে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সহেলী ফেরদৌস এ তথ্য জানিয়েছেন।

সহেলী ফেরদৌস সাংবাদিকদের জানান, এসপিদের বিশেষ বার্তা দেওয়া হয়েছে। সবাই যেন সর্বোচ্চ সতর্কতার সঙ্গে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেন। একইসঙ্গে বিদেশি নাগরিক, বিশিষ্ট ব্যক্তি ও বিশেষ স্থাপনার সামনে জোর নজরদারিসহ দায়িত্বরত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক প্রস্তুত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

২৪ মার্চ ভোর থেকে সিলেটের শিববাড়ি এলাকার একটি বাসায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাঘে আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনী। ২৫ মার্চ শনিবার সন্ধ্যায় ওই বাসার পাশে দুটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে ছয়জন নিহত হন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ১ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিতব্য ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন এবং বাংলা নববর্ষ উপলক্ষে জঙ্গিরা তাদের শক্তির জানান দিতে এ অপতৎপরতা শুরু করেছে বলে ধারণা করছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া। তিনি বলেন, এসব বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক আছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আইপিও সম্মেলনের জন্য ভেন্যু, দেশি-বিদেশি পার্লামেন্টের সদস্য এবং বিদেশি অতিথিদের থাকার হোটেল ও যাতায়াতের রাস্তায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here