সিলেটে রাতে নয়, এবার স্বাধীনতা দিবসে ভোরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

0
4

সিলেট (বাংলা ২৪ বিডি নিউজ): প্রতি বছর স্বাধীনতা দিবসে প্রথম প্রহরে (১২ টা ১মিনিট) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হলেও এবার থেকে ভোরে এই কর্মসূচি পালন করা হবে।

২৬ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে (ভোর ৫টা ৫৭মিনিটে) এই কর্মসূচি শুরু হবে বলে বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট জেলা প্রশাসক কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসনের নেজারত শহিদুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২০ মার্চ মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে রাতের বদলে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পুষ্পস্তবক অর্পণের নির্দেশ দেয়া হয়। এই নির্দেশনা মোতাবেক ২৬ মার্চ রাত ১২টা এক মিনিটের পরিবর্তে ভোর ৫টা ৫৭মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম চৌধুরী বলেন, এবার থেকে ২৫ মার্চ গণহত্যা দিবস হিসেবে পালিত হবে। এই দিনটিকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির জন্য জাতিসংঘে আবেদন করা হয়েছে। এর ফলে এবার সারাদেশেই রাতের পরিবর্তে ভোরে শহীদদের স্মৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

বিভিন্ন জাতীয় দিবসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠান ব্যবস্থাপনায় থাকে সম্মিলিত নাট্যপরিষদ।

এ ব্যাপারে নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত বলেন, প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে আমাদের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা ভোরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের অনুষ্ঠান আয়োজনে প্রস্তুতি নিচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here