হেরাথের জোড়া আঘাত : শুরুতেই চাপের মুখে বাংলাদেশ

0
3

স্পোটর্স রিপোর্টার : কলম্বো টেস্টের পঞ্চম দিনে আজ মুখোমুখি হয়েছে বাংলাদশে ও শ্রীলঙ্কা। জয়ের স্বপ্ন নিয়ে পি সারা ওভালে ১৯১ রানের টার্গেটে ব্যাট করছে টাইগাররা।

স্কোর: বাংলাদেশ ২য় ইনিংস ২২/২ রান

বাংলাদেশের টার্গেট: ১৯১

শ্রীলঙ্কা: ৩৩৮ ও ৩১৯ রান

বাংলাদেশ: ১ম ইনিংস ৪৬৭ রান

৩১৯ রানে অলআউট শ্রীলঙ্কা: নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষপর্যন্ত লোঅর্ডার ব্যাটসম্যানদের নৈপুণ্যে দলীয় সংগ্রহ ৩০০ ছাড়িয়েছে শ্রীলঙ্কা। নবম উইকেটে দিলরুয়ান ও লাকমলের ৮০ রানের গুরুত্বপূর্ণ জুটিতে ভর করে বাংলাদেশকে ১৯১ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক দল।

রানআউটের খড়গে কাটা দিলরুয়ান: বাংলাদেশি বোলারদের ভুগিয়ে শেষপর্যন্ত রানআউটের খড়গে কাটা পড়ে মাঠ ছাড়লেন দিলরুয়ান পেরেরা। মিরাজের বলে  ব্যক্তিগত ৫০ রানে শুভাশীষের হাতে রানআউটে কাটা পড়েন পেরেরা।

দিলরুয়ানের ফিফটি: দলের গুরুত্বপূর্ণ সময়ে ফিফটি তুলে নিয়েছেন দিলরুয়ান পেরেরা। গতকাল ২৬ রানে অপরাজিত থেকে দিনশেষ করেছিলেন তিনি। আজ সেখান থেকে ব্যাট করতে নেমে ফিফটি তুলে নিয়েছেন লঙ্কান এ তারকা। ১৬৫ বল মোকাবেলায় টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নেন তিনি। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা।

দলীয় ৩০০ ছাড়িয়ে শ্রীলঙ্কা: নবম উইকেট জুটিতে ক্রমেই বিপদজনক হয়ে উঠছে শ্রীলঙ্কা। লাকমাল ও দিলরুয়ানের ব্যাটে চড়ে দলীয় ৩০০ ছাড়িয়ে গেছে স্বাগতিকরা। টি-টোয়েন্টি স্টাইলেই ব্যাট করে শ্রীলঙ্কার লিড টেনে লম্বা করছেন তারা।

১৫০ ছাড়িয়ে লঙ্কানদের লিড: পঞ্চম দিনের শুরুতেই আক্রমণাত্মক খেলছেন লঙ্কান দুই টেইলঅর্ডার ব্যাটসম্যান লাকমাল ও দিলরুয়ান পেরেরা। তাদের দারুণ সূচনায় দিনের শুরতেই ১৫০  ছাড়িয়েছে বাংলাদেশ লিড। শততম টেস্টে জয়ের স্বপ্ন দেখতে চাইলে খুব দ্রতই তাদের ফেরাতে হবে বাংলাদেশি বোলারদের।

লাকমলকে সতর্ক করলেন আলিম দার: পিচের বিপজ্জনক জায়গায় বুট দিয়ে ক্ষত সৃষ্টি করায় লাকমলকে সতর্ক করছেন অনফিল্ড আম্পায়ার আলিম দার। সাকিবের বল খেলেই রান ছুটেছিলেন পিচের মাঝ বরাবর। এরপর তাকে অফিসিয়াল ওয়ার্নিং দিলেন আলিম দার। লঙ্কানদের হয়ে এরপর কেউ এমন করলে ৫ রান জরিমানা করা হবে।
কলম্বো টেস্টের পঞ্চম দিনের খেলা শুরু হয় সকাল ১০.৩০ মিনিটে । ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন, টেন ক্রিকেট ও টেন থ্রি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here