লেখক ও কবি ওয়াহিদ রেজার স্মরণ সভা অনুষ্ঠিত

0
5

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ): নারায়ণগঞ্জের শক্তিমান লেখক ও কবি ওয়াহিদ রেজা স্মরণে সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব হানিফ খান মিলনায়তনে প্রেসক্লাবের সভাপতি এ্যাড. মাহবুবুর রহমান মাসুমের সভাপতিত্বে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারন সম্পাদক নাফিয আশরাফ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, জাহিদুল হক দিপু, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সদস্য সচিব অঞ্জন দাশ, কবি ও সংবাদিক দীপক ভৌমিক, কবি আরিফ বুলবুল, ইউসুফ আলী এটম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সাবেক সাধারন সম্পাদক দুলাল সাহা, খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথীন চক্রবর্তীসহ আরো অনেকে ।

সভায় উপস্থিত কবির গুণগ্রাহীরা তার স্মৃতিচারণ করে কবির সকল লেখা একত্রিত করে সংকলন গ্রন্থ প্রকাশের দাবি জানান।

এ সময় কবির স্মৃতিচারণে তার ছোট ভাই সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেন, এরকম আয়োজনে যিনি চলে যান তার সম্পর্কে কথা বলতে হয় এটাই প্রচলিত নিয়ম। তিনি প্রথা বিরোধী লেখক হিসেবে তাঁর পরিচয় গড়ে তুলেছিলেন এবং অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। ফলে অনেকেরই অপ্রিয় পাত্রে পরিণত হয়েছিলেন তিনি।

এ সময় তিনি পাবলো পিকাসোর একটি বিখ্যাত উক্তি দিয়ে বলেন, “ আমার সম্পর্কে অনেকেই অনেক কিছু বলবে কিন্তু কেউ বলতে পারবেনা আমি কোন কাজ করিনি।”  কবি ওয়াহিদ রেজার ক্ষেত্রে এ উক্তিটি প্রযোজ্য। তিনি মৃত্যুর আগ পর্যন্ত ত্বকী হত্যাসহ সকল অন্যায়ের প্রতিবাদ করেছেন।

কবির স্মরণে কবিতা আবৃত্তি করেন ছড়াকার ইফসুফ আলী এটম , কবি দীপক ভৌমিক, জিয়াউল ইসলাম কাজল এবং মির্জা স্বপন।

সভার সভাপতি মাহবুবুর রহমান মাসুম আগামী ১লা এপ্রিল ওয়াহিদ রেজা স্মরণে নাগরিক শোকসভায় সকলকে আমন্ত্রন জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here