৪ ভুয়া ডিবি পুলিশ আটক

0
3

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) :  রাজধানীর ডেমরার শেখের জায়গা থেকে চার ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে র‌্যাব-১০। আটককৃতরা হলো- আবুল কাশেম জীবন, মো. আবু বক্কর সিদ্দিক ওরফে রনি, মো. মোস্তফা কামাল ওরফে লিঙ্কন ও মো. স্বপন আকন। সোমবার বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়ক মো. জাহাঙ্গীর হোসেন মাতুব্বর  এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, রোববার রাতে র‌্যাব-১০ এর একটি বিশেষ টহল দল ডেমরার শেখের জায়গার মোস্তফা মাঝির মোড় এলাকায় চেকপোস্ট বসায়। ওই সময় সন্দেহজনক একটি প্রাইভেটকার থামানোর পর ভেতরে থাকা চারজন লোক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। চেকপোস্টে তাদের গাড়ি আটকে রাখার জন্য র‌্যাব সদস্যদের কাছে জবাবদিহিতা চায়। পরবর্তী সময়ে টহল কমান্ডার তাদের কাছে পরিচয়পত্র দেখতে চাইলে তারা তা দেখাতে পারেননি। পরে তাদের গাড়ি তল্লাশি করে একটি ৭.৬৫ মিমি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, একটি ওয়াকিটকি সেট, একটি হাতকড়া, একটি সিগন্যাল লাইট, ছিনতাইকৃত নগদ টাকা ৪ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা ও ১১টি মোবাইল ফোনসেট এবং একটি রড উদ্ধার করা হয়।
আটক চারজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে তিনি আরো জানান, আটককৃতরা অস্ত্র, ওয়াকিটকি এসব দেখিয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে অস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে অংকের টাকা হাতিয়ে নেয়। উদ্ধারকৃত টাকা ও মোবাইল ফোনও তারা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে বলে জানিয়েছে। তারা সংঘবদ্ধ প্রতারক ও অপরাধী চক্রের সদস্য। আটক ব্যক্তিদের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় বিভিন্ন অপরাধের দায়ে একাধিক মামলা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here