রাজ্যসভা থেকে মায়াবতীর পদত্যাগ

0
14

আন্তর্জাতিক ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ) : রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন বহুজন সমাজ পার্টির (বিএসপি) সুপ্রিমো মায়াবতী। উত্তরপ্রদেশে দলিতদের ওপর চলা অত্যাচার নিয়ে সংসদে কথা বলতে না দেয়ার অভিযোগে মঙ্গলবার সংসদে ঝড় তোলেন দাপুটে এই দলিত নেত্রী। খবর টাইমস অব ইন্ডিয়ার।

রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়ে রাজ্যসভা ছেড়ে বেরিয়েও যান মায়াবতী। পরে রাজ্যসভা থেকে নিজেকে সরিয়ে নেয়ার জন্য পদত্যাগপত্রও জমা দিয়েছেন তিনি। রাজ্যসভা ছেড়ে যাওয়ার পূর্বে দলিত নির্যাতন ইস্যুতে বিজেপির বিরুদ্ধে আন্দোলনেরও ঘোষণা দেন তিনি।

রাজ্যসভার প্রধানের কাছে পদত্যাগপত্র জমা দেয়ার পর গণমাধ্যমকর্মীদের কাছে মায়াবতী বলেন, আমি দলিতদের ওপর নির্যাতনের ব্যাপারে কথা বলতে চাচ্ছিলাম। নিজেও দলিত কমিউনিটির অন্তর্গত। কিন্তু আমাকে তাদের নিয়ে কথা বলতে দেয়া হচ্ছে না। এরকম একটা পরিবেশে অামি কীভাবে থাকতে পারি?

তিনি আরও বলেন, এটা অত্যন্ত বাজে একটা ব্যাপার যে, আমাকে একটা ইস্যু নিয়ে কথা শেষ করতে দেয়া হয়নি। সরকার আমাকে কথা শেষ করতে দেয়নি। বিষয়গুলো নিয়ে ক্ষমতাসীন দল আমাকে কথা বলতে দেয়নি, সেকারণে আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

তবে মায়াবতীর পদত্যাগপত্র গ্রহণ করা হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পদত্যাগের জন্য যথাযথ পদ্ধতি অনুসরণ না করারও অভিযোগ তোলা হচ্ছে। এখন দেখার বিষয় কেন্দ্র থেকে তা গ্রহণ করা হয় কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here