সিদ্ধিরগঞ্জে ৩ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

0
6

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। রবিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে মহাসড়কের ফুটপাত ও আশপাশে গড়ে ওঠা প্রায় তিন শতাধিক অবৈধ দোকানপাট ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযোগ রয়েছে, শিমরাইল মোড়ের ফুটপাত দখল করে বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী, চাঁদাবাজ চক্র ও প্রভাবশালীরা দোকানপাট বসিয়ে প্রতিদিন মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।
রবিবার সকাল ৯টায় উচ্ছেদ অভিযান কার্যক্রম শুরু হয়। উচ্ছেদকারী দল মহাসড়কের উভয় পাশের দুরপাল্লার বিভিন্ন বাস কাউন্টার, ফলের দোকান, মোবাইলের এক্সেসরিজ ও ভাসমান খাবার হোটেলসহ বিভিন্ন দোকানপাট সওজের রেকার ও ভেকু দিয়ে গুঁড়িয়ে দেয়। এতে করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হকারদের দখলকৃত লেন ও ফুটপাত এখন যানচলাচলের উপযোগী হয়ে উঠেছে। তবে এ অবস্থা কতক্ষণ থাকবে এটাই এখন দেখার বিষয় বলে জানান স্থানীয়রা। তারা জানায়, সকালে উচ্ছেদ হলে বিকেলেই আবারো পূর্বের অবস্থায় ফিরে আসতে দেখা গেছে। পূর্বে বহুবার সওজ কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালিয়েছে। রমজান মাসেও শিমরাইলে উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল। কিন্তু উচ্ছেদের একদিন পরই আবারো আগের অবস্থায় ফিরে আসতে দেখা গেছে। উচ্ছেদের সময় সওজ নারায়ণগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান সুমেল ও উপ-সহকারী প্রকৌশলী মোঃ সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন।
সওজের নারায়ণগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান সুমেল জানান, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশ এ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত উভয় পাশের প্রায় তিন শতাধিক অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এখানকার স্থানীয় নেতা ও চাঁদাবাজরা এখানে দোকানপাট বসিয়েছিল। রজমান মাসেও উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল। আবারো দু’ এক মাস পর উচ্ছেদ অভিযান চালানো হবে। যাতে আর অবৈধ দোকানপাট বসতে না পারে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here