নারায়ণগঞ্জে এক নারীসহ ৩ জনের যাবজ্জীবন

0
4

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ) : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় দ্বিতীয় শ্রেণীর স্কুলছাত্র রমজান শিকদার অপহরণ ও হত্যা মামলার রায়ে এক নারীসহ ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। বুধবার সকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহিদুল আলম চৌধুরী আসামীদের উপস্থিতিতে রায় ঘোষণা করেছেন। আদালত রায়ে ৩০২ ধারায় যাবজ্জীবনসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন। এছাড়া ২০১ ধারায় তিনজনকে ৭ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন।
সাজাপ্রাপ্তরা হলো-শেরপুর জেলার নকলা থানার ধামনা গ্রামের মৃত. নেয়ামত আলীর ছেলে হামিদুল (৩০) তার পাশের বারমাইসা গ্রামের মৃত. লক্কু মিয়ার ছেলে রিপন(৩২) ও তার পাশের নিকুশা গ্রামের দুুলাল মিয়ার মেয়ে আফরোজা আক্তার(২৫)।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম বলেন, সিদ্ধিরগঞ্জের জালকুড়ি মধ্যপাড়া এলাকার সিকদার বাড়ির ইসমাইল সিকদারের শিশু সন্তান রমজান শিকদারকে (৯) তার বাড়ির ভাড়াটিয়া সাজাপ্রাপ্ত ওই তিন আসামী ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর বিকেলে বাড়ির সামনে থেকে অপহরণ করে শেরপুর নিয়ে যায়। এরপর মোবাইলে মুক্তিপণ হিসেবে ১০ হাজার টাকা দাবী করেন। দাবীকৃত টাকা ও অপহরনের বিষয় জানাজানি হলে আসামীরা ৮ সেপ্টেম্বর রাতে নকলা থানার ছত্রকোনা চেপাকুড়ি ব্রিজের পাশে ঝোপে নিয়ে শিশু রমজানকে শ্বাসরোধ করে হত্যা শেষে লাশটি গুম করে। পরে পুলিশ হামিদুল ও রিপনকে গ্রেপ্তার করলে তারা লাশ দেখি দেয়। এঘটনায় রমজানের মা মর্জিনা বেগম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। রমজান জালকুড়ি পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র।
রায়ে অসন্তোষ প্রকাশ করে নিহত রমজানের মা মর্জিনা বেগম জানান, আমি আসামীদের সর্বচ্চ সাজা মৃত্যুদন্ড চেয়েছিলাম। আমি উচ্চ আদালতে গিয়ে বিচার চাইবো।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here