শোক দিবসের র‌্যালিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

0
16

কুড়িগ্রাম (বাংলা ২৪ বিডি নিউজ): কুড়িগ্রামের উলিপুর উপজেলায় জাতীয় শোক দিবসের র‌্যালিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। আহত ছয় নেতা-কর্মীকে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯টার এ সংঘর্ষের ঘটনা ঘটে। উপজেলা প্রশাসন এই র‌্যালির আয়োজন করেছিল।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল সাঈদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে উপজেলা ছাত্রলীগ কার্যালয়ে জাতীয় ও  দলীয় পতাকা উত্তোলন নিয়ে বর্তমান কমিটির রুবেল -রফিক গ্রুপের সদস্যদের সঙ্গে পদ বঞ্চিত প্রিতম-নয়ন গ্রুপের সদস্যদের বাকবিতণ্ডা হয়। পরে এই ঘটনার জের ধরে উপজেলা প্রশাসন আয়োজিত শোক র‌্যালিতে উভয় গ্রুপের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় গ্রুপের অন্তত দশ জন আহত হয়। এসময় পুলিশ লাঠিচার্জ ও পাঁচ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের মধ্যে ছয়জনকে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হলেন- রাকিবুল ইসলাম রুবেল, জাহিদ হাসান, মজিদুল, জিহাদ, আজিজুল ইসলাম ও আব্দুর রহিম।

লিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘পৌর ছাত্রলীগের আহ্বায়ক মনিরুল ইসলাম  নয়নের উসকানিতে এ হামলার ঘটনা ঘটেছে। আমরা থানায় লিখিত অভিযোগ করেছি।’

এ ব্যাপারে পৌর ছাত্রলীগের আহ্বায়ক মনিরুল ইসলাম নয়ন বলেন, ‘আমরা শোক দিবসের র‌্যালিতে অংশ নিতে চাইলে বর্তমান উপজেলা কমিটির নেতা-কর্মীরা আমাদের বাধা দেয়। তখনই সংঘর্ষের ঘটনা ঘটে।’

উলিপুর থানার ওসি আব্দুল্লাহ আল সাঈদ জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here