টাঙ্গাইলে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

0
6

স্টাফ রিপোর্টার :  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা হয়েছে।.
মঙ্গলবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলি আদালতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল বাদী হয়ে এ মামলা দায়ের করেন। পরে বিচারক আব্দুল্লাহ আল মাসুম অভিযোগ  আমলে নিয়ে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। আদালতে বাদীপক্ষের আইনজীবী হিসেবে শুনানি করেন ইলিয়াস হোসেন মনির ও এস আকবর খান।

মামলার বাদি সাইফুজ্জামান সোহেল বলেন, ‘মাহমুদুর রহমান বঙ্গবন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পকে কটুক্তি এবং দেশের স্বাধীনতা সার্ববোমতকে অস্বীকার করে বক্তব্য দিয়েছেন তাতে তিনি সংক্ষুব্ধ হয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মামলা দায়ের করা হয়েছে।’

মামলার বাদি পক্ষের আইনজীবী এস আকবর খান বলেন, ‘আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানায় প্রেরণ করেন।’

মাহমুদুর রহমান গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভূমিকা’ শীর্ষক এক অনুষ্ঠানে বক্তৃতকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নিয়ে মানহানিকর বক্তব্য দিয়েছেন বলে মামলার বাদী অভিযোগ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here