মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আর নেই

0
7

বাংলা২৪বিডি নিউজ :  মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক আর নেই। শনিবার সকাল সাড়ে আটটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি)। মন্ত্রণালয়ের তথ্য ও গণসংযোগ কর্মকর্তা মো. শাহ আলম  এ তথ্য জানিয়েছেন।

মৃত্যুকালে ছায়েদুল হকের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, একমাত্র ছেলে ডা. এ এস এম রায়হানুল হক ছাড়াও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ছায়েদুল হক চলতি বছরের আগস্ট থেকে প্রোস্টেট গ্লান্ডের সংক্রমণে ভুগছিলেন। গত ১৩ ডিসেম্বর থেকে তাকে হাসপাতালের আইসিইউতে লাইফ-সাপোর্টে রাখা হয়।

ছায়েদুল হক ১৯৪২ সালের ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে ৫ বার এমপি নির্বাচিত হয়েছিলেন।

ছায়েদুল হক ২০১৪ সালের ১২ জানুয়ারি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর দায়িত্ব পান। এর আগে তিনি খাদ্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

তিনি ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনের ঘনিষ্ঠ সহযোগী এবং ১৯৬৮ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের নির্বাচিত ভিপি ছিলেন। ছায়েদুল হক ১৯৭১ সালের মুক্তিযুদ্ধেও সক্রিয় ছিলেন এবং ১৯৭৩ সালে প্রথমবারের মতো নাসির নগর থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এদিকে, ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘তার মৃত্যু বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে এক বিরাট শূন্যতার সৃষ্টি করল। দেশ ও জাতির কল্যাণে এবং মুক্তিযুদ্ধের চেতনার বিকাশে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here