কোনো অনিয়ম বরদাশত করা হবে না : প্রধান বিচারপতি

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): কোনো অনিয়ম বরদাশত করা হবে না বলে সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। একইসঙ্গে তাদের কাজ করার সময় এদিক-সেদিক করা যাবে না বলেও সতর্ক করেছেন তিনি।

মঙ্গলবার বিকেলে সুপ্রিমকোর্ট মিলনায়তনে সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে দেয়া অভিভাষণে তিনি এই সতর্ক বার্তা দিয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এটাই প্রধান বিচারপতির প্রথম বৈঠক। এতে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও সুপারিনটেনডেন্টরা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, প্রধান বিচারপতি বেঞ্চ অফিসারদের হাইকোর্ট বিভাগের কজলিস্ট (কার্যতালিকা) তৈরিতে বিশেষভাবে সতর্ক করেন। তিনি বলেন, কার্যতালিকা ক্রমানুযায়ী সঠিকভাবে করতে হবে, এদিক-সেদিক করা যাবে না। যেটা যেখানে থাকার কথা সেটা সেখানেই রাখতে হবে। কারও বিরুদ্ধে অভিযোগ এলে- তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

প্রধান বিচারপতি বলেন, আদালতের যেকোনো আদেশ ফেলে রাখা যাবে না। সঙ্গে সঙ্গেই যে কোনো রায় এবং আদেশ সংশ্লিষ্ট স্থানে পাঠাতে হবে। সঠিক সময়ে অফিসে আসতে হবে এবং যাওয়ার ক্ষেত্রেও সময়ের আগে যাওয়া যাবে না। এ সময় সবাইকে নিজেদের পোশাকের ব্যাপারে সতর্ক থাকতে বলেন তিনি। এছাড়া স্টাফ হিসেবে নিজেদের কাজের মাধ্যমে সুপ্রিমকোর্টের মান ধরে রাখারও তাগিদ দেন প্রধান বিচারপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here