শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক : শাবি উপাচার্য

0
10

সিলেট (বাংলা ২৪ বিডি নিউজ): দেশব্যাপী শিক্ষার্থীদের চলমান কোটা সংস্কার আন্দোলনকে যৌক্তিক বলে দাবি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে মেধাবীদের প্রয়োজন। মেধাবীরা সামনে এগিয়ে আসলে আমাদের দেশ আরও এগিয়ে যাবে। তাই আমি চাই মেধার যথাযথ মূল্যায়ন করা হোক।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অত্যন্ত যৌক্তিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি পর্যালোচনার জন্য নির্দেশ দিয়েছেন। তাই সর্বজনস্বীকৃত যৌক্তিক এই দাবি সরকার অবশ্যই বিবেচনা করবে বলে আমার বিশ্বাস।

শাবি উপাচার্য আরও বলেন, আমি মনে করি বিষয়টি শান্তিপূর্ণভাবে সমাধান হবে। দেশের স্বার্থে, মেধার স্বার্থে যে সিদ্ধান্ত আসবে সেটাই সবাই মেনে নেবে।

শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার নিন্দা জানিয়ে শাবি উপাচার্য বলেন, শিক্ষার্থীদের ওপর হামলা একজন শিক্ষক হিসেবে আমি কখনও মেনে নিতে পারি না। এর নিন্দা জানাই।

একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় হামলার ঘটনাকে ন্যক্কারজনক উল্লেখ করে তিনি বলেন, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের একজন উপাচার্যের বাসায় হামলা ইতিহাসে বিরল। এ ঘটনায় জড়িতদের শাস্তির আওয়তায় আনার পাশাপাশি পুলিশ প্রশাসনকেও অতি উৎসাহী হয়ে কাজ না করার আহ্বান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here