চিরিরবন্দরে পাকা ও কাঁচা রাস্তা ধ্বংসে মরণ ফাঁদে পরিণত

0
4

দিনাজপুর (বাংলা ২৪ বিডি নিউজ) : চিরিরবন্দরের বেশ কয়েকটি চলাচলের পাকা ও কাঁচা রাস্তা ধ্বসে মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোনো সময় বড় ধরনের সড়ক দুর্ঘটনার আশংকা করছেন চলাচলকৃত যাত্রীরা।

গত ২৬ মে শনিবার সরজমিনে উপজেলার মামুদপুর-দিঘারণ গ্রামের রাস্তা, চিরিরবন্দর ডিগ্রী কলেজ যাওয়ার রাস্তায় গিয়ে দেখা যায় অর্ধেক রাস্তা ধ্বসে পড়েছে।

নান্দেড়াই গ্রামের আমিনুল ইসলাম বলেন, ইটভাটার মালিকরা ট্রাক্টর দিয়ে জমি থেকে রাস্তায় মাটি উঠানোয় রাস্তার সাইড ধ্বসে যাচ্ছে।

আব্দুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ময়েন উদ্দিন শাহ বলেন, অত্র ইউনিয়নের রাস্তার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে, কর্মসৃজন প্রকল্পের মাধ্যমে প্রায় রাস্তা সংস্কার করা হয়েছে।

জনগুরুত্বপুর্ণ রাস্তাগুলি ইতিমধ্যে সংস্কার করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী বলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে ও এলজিএসপির বরাদ্দে প্রয়োজনীয় সংস্কার করা হচ্ছে।

এছাড়াও উপজেলা প্রকল্প বা¯তবায়ন অফিসের মাধ্যমেও সংস্কার চলছে। অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসূচির কর্মসৃজন প্রকল্পের লোকজন দিয়েও মোটামুটি সংস্কার করা হয়েছে। তারপরেও কোথাও খারাপ থাকলে জরুরী ভিত্তিতে সংস্কার করা হবে।

উপজেলা প্রকৌশলী ফিরোজ আহমেদ বলেন, তাদের আওতাভূক্ত রাস্তাগুলি সংস্কার করা হলেও মাটি ধরা থাকেনা। এলসিএস (লেবার কনস্ট্রাক্টিং সিষ্টেম) মহিলাদের দিয়ে রাস্তার দুধারের সরে যাওয়া মাটি লাগানো হলেও ভূমি মালিকরা মাটি কাটতে দেয়না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here