রাজশাহীতে ৩০তম শহীদ জামলি আখতার রতন দবিস পালতি

0
12

দিনাজপুর (বাংলা ২৪ বিডি নিউজ) :শহীদ জামলি আখতার রতন দবিস উপলক্ষ্যে বপ্লিবী ছাত্রমত্রৈী কন্দ্রেীয় কমটিরি পক্ষ থকেে শ্রদ্ধাঞ্জলি র্অপণ ও সমাবশে রাজশাহীতে অনুষ্ঠতি হয়। বৃহস্পতিবার (৩১ ম) ৩০তম শহীদ জামলি দবিস উপলক্ষে সংঠনরে র্পূব ঘোষতি আলোচনা সভার র্কমসূচি সম্পন্ন করা যায় নি ।

আলোচনা সভার নর্ধিারতি স্থান শাহ্ মখদুম কলজে র্কতৃপক্ষ প্রথমে অনুমতি দলিওে অনুষ্ঠানরে র্পূব মুর্হুতে তা বাতলি কর।ে ফলশ্রততিে মছিলি পরর্বতী সংক্ষপ্তি সমাবশে সকাল ১১ টায় শহররে আলুপট্টি মোড়ে অনুষ্ঠতি হয়। এর আগে সকাল ১০ তায় শহীদ জামলি এর সমাধস্থিলে কন্দ্রেীয় কমটিসিহ অনান্য জলো কমটিরি পক্ষ থকেে পুস্পস্তবক র্অপণ করা হয় । এরপর একটি মছিলি রাজশাহী মডেকিলে কলজে থকেে শুরু করে শহররে প্রধান সড়কগুলো প্রদক্ষণি করে ।

সংক্ষপ্তি সমাবশেে বপ্লিবী ছাত্রমত্রৈীর সভাপতি ইকবাল কবীররে সভাপতত্বিে বক্তব্য রাখনে বাংলাদশেরে ইউনাইটডে কমউিনস্টি লীগরে কন্দ্রেীয় সদস্য নজরুল ইসলাম, সংগঠনরে সহ-সভাপতি সাদকেুল ইসলাম সোহলে, ঢাকা মহানগর শাখার সম্মলেন প্রস্তুত কমটিরি যুগ্ম আহবায়ক রাকনি আবসার র্অনব, নবজাগরণে ছাত্রসমাজরে উপদষ্টো তামমি সরিাজী ।

সভা সঞ্চালনা করনে কন্দ্রেীয় সাধারণ সম্পাদক দলিীপ রায়। সমাবশেে বক্তাগণ শাহ্ মখদুম কলজে র্কতৃপক্ষরে এই নক্কোরজনক আচারনরে জন্য ক্ষোভ ও তীব্র নন্দিা জানানো হয়। ১৯৮৮ সালরে এই দনিে সাম্প্রদায়কি মৌলবাদী সন্ত্রাসী ছাত্রশবিরিরে গুন্ডারা জামলি আখতার রতনকে হত্যা কর।েতারা সইে সময়রে স্বরৈশাসন ও সাম্প্রদায়কিতার বরিুদ্ধে চলমান আন্দোলনকে দমনরে জন্যই হত্যাযজ্ঞ চালয়িছেলিো কন্তিু সইে আন্দোলন থমেে থাকনে।ি বপ্লিবী ছাত্রমত্রৈী আজও সইে সংগ্রাম দৃঢ়তার সাথে যাচ্ছ।ে শক্ষিা অধকিার আদায়সহ মহেনতি মানুষরে গণতান্ত্রকি আন্দোলনরে র্মূত প্রতীক জামলি আখতার রতন।

শহীদ জামলি আখতাররে হত্যাকারীরা আজও মুক্ত ঘুর-েবড়োচ্ছ।ে উক্ত সমাবশেরে মধ্য দয়িে শহীদ জামলি আখতার রতনরে হত্যাকারীদরে দ্রুত বচিাররে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তরি জোর দাবি জাননো হয়।

উক্ত সমাবশেে সংহতি জানয়িে আরও উপস্থতি ছলিনে রাকসু সাবকে ভপিি রাগবি হাসান মুন্না, বাসদরে জলো সমন্বয়ক আলতাফ হোসনে, সমাজতান্ত্রকি ছাত্রফ্রন্টরে জলো সভাপতি সোহরাব হোসনে, বপ্লিবী ছাত্রমত্রৈীর সাবকে সহ-সভাপতি আনন্দ্যি আরফিসহ সংগঠনের অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here