কাশ্মীরে গোলাগুলিতে মেজরসহ ৪ ভারতীয় সেনা নিহত

0
13

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): ভারত নিয়ন্ত্রিত জম্ম-কাশ্মীরের বান্দিপোরা জেলার গুরেজ সেক্টরে সন্ত্রাসী হামলায় একজন মেজরসহ দেশটির চার সেনাসদস্যের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার ভোরের দিকের এ গোলাগুলির পর দুই সন্ত্রাসীর মরদেহ উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী।

নিহতরা মেজর কে পি রানে, হাবিলদার জামি সিং, হাবিলদার বিক্রমজিত ও রাইফেলম্যান মনদীপ। পাকিস্তানি সেনার প্রবল গুলিবর্ষণের মধ্যে সন্ত্রাসীদের অনুপ্রবেশের চেষ্টার সময় গোলাগুলির ঘটনা ঘটে।

মঙ্গলবার ভোরে গুলির লড়াইয়ে কেঁপে ওঠে কাশ্মীরের বান্দিপোরা জেলার গুরেজ সেক্টর। পাক সেনার গোলাগুলির মধ্যেই পাকিস্তান সীমানা থেকে অনুপ্রবেশের চেষ্টা করে সন্ত্রাসীরা। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ বলছে, গুরেজের গোবিন্দ নালা এলাকায় সন্ত্রাসীদের সেই চেষ্টা ব্যর্থ করে দেয় রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা।

এখন পর্যন্ত দুই সন্ত্রাসীর মরদেহ উদ্ধার করেছেন ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা। এছাড়া আরো ৪ সন্ত্রাসী পাক অধিকৃত কাশ্মীরে পালিয়ে গেছে। তল্লাশি অভিযানে উদ্ধার করা হয়েছে অনেক অস্ত্র।

ভারতীয় সেনাবাহিনী বলছে, ‘মঙ্গলবার রাত একটার নাগাদ পাক সীমানা থেকে বেশ কয়েকজন সন্ত্রাসী অনুপ্রবেশের চেষ্টা করে। এলাকার সব সেনা চৌকিকে এ ব্যাপারে সতর্ক করে দেয়া হয়। সন্ত্রাসীদের ভারতে ঢুকিয়ে দেয়ার জন্য পাক সেনারা গোলাগুলি শুরু করে। সেনাবাহিনী পাল্টা গুলি চালাতেই পালিয়ে যায় অধিকাংশ সন্ত্রাসী। তবে তাদের মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। গুলির লড়াইয়ে নিহত হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক মেজর ও ৩ সদস্য।’

উল্লেখ্য, গত সপ্তাহে সন্ত্রাসীদের অনুপ্রবেশ নিয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। তিনি পাকিস্তানের উদ্দেশ্যে বলেন, ‘অনুপ্রবেশের সব চেষ্টারই জবাব দেয়া হবে। প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়ন্ত্রণরেখার রক্ষণাবেক্ষণ করা আমার এখতিয়ারের মধ্যে পড়ে। এ নিয়ে আমাদের অবস্থান আগেও যা ছিল এখনও তাই রয়েছে। অনুপ্রবেশ যে কোনো মূল্যে ঠেকানো হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here