লক্ষ্মীপুরে বিধবাকে ঘর করে দিলেন ছাত্রলীগ নেতা

0
10

লক্ষীপুর (বাংলা ২৪ বিডি নিউজ): লক্ষ্মীপুরে এক অসহায় বিধবা নারীকে টিনসেড ঘর নির্মাণ করে দিয়েছেন এক ছাত্রলীগ নেতা। বুধবার দুপুরে লক্ষ্মীপুর পৌরসভার লামচরী এলাকার বিধবা ছখিনা বেগমকে ঘরটি বুঝিয়ে দেয়া হয়। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. শাহাদাত ভূঁইয়ার উদ্যোগে ঘরটি নির্মাণ করা হয়। এতে প্রায় ৭০ হাজার টাকা ব্যয় হয়েছে।

এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস, সাংগঠনিক সম্পাদক করিমুল হক কনক ক্বারী, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক রিয়াদ হোসেন রিফাত ও ছাত্রলীগ নেতা আরেফিন রাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে ছখিনা বেগম বলেন, স্বামীর মৃত্যুর পর অভাবে সংসার চলছে। ঝড়-বৃষ্টিতে ঘরে থাকা কষ্ট হত। এখন নতুন ঘর পেয়ে নতুনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছি।

ছাত্রলীগ নেতা শাহাদাত ভূঁইয়া বলেন, শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে কাজ করার চেষ্টা করছি। আমরা সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছি। একই সঙ্গে নৌকা প্রতীকে ভোট ও শেখ হাসিনার উন্নয়নের কথা তুলে ধরবো মানুষের কাছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দেড় বছর আগে ছখিনার স্বামী রিকশাচালক আবদুর রহিম রোগাক্রান্ত হয়ে মারা যান। স্বামীর মৃত্যুর পর চার মেয়েকে নিয়ে তিনি দিশাহীন হয়ে পড়ে। সম্বল বলতে স্বামীর রেখে যাওয়া এক শতাংশ জমিতে জীর্ণশীর্ণ একটি ঘর ছিল। চাল না থাকায় মাথার ওপর মাচা পেতে প্লাস্টিকের কাগজ দিয়ে কোনো মতে পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবনযাপন করতেন ছখিনা। নিত্য অভাবের সংসারে ঘরটি মেরামত করার সামর্থ ছিল না। সম্প্রতি ওই এলাকায় গিয়ে ছাত্রলীগ নেতা শাহাদাত এ দৃশ্য দেখে নতুন ঘর নির্মাণের উদ্যোগ নেন। এতে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রাসেল মাহমুদ মান্না, পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুজ্জামান চৌধুরী রাসেল ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস আর্থিক সহযোগিতা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here