‘‘ডিজিটাল নিরাপত্তা আইনে মানুষের সাংবিধানিক অধিকার হরণ হয়েছে’’

0
13

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মানুষের সাংবিধানিক অধিকার হরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন সাংবাদিক নেতারা। বুধবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশের উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচিতে সাংবাদিক নেতৃবৃন্দ এ অভিযোগ করেন।

কর্মসূচি পালনকালে সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে এবং রাস্তায় ক্যামেরা, কলম ও নোটবুক রেখে প্রতিবাদ জানান। কর্মসূচি থেকে সম্পাদক পরিষদের সাত দফার সঙ্গে একাত্মতা ঘোষণা করা হয়।

কর্মসূচিতে সাংবাদিক নেতারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট কালো আইন কার্যকর করা হয়েছে। এ আইন করে দেশের মানুষকে নিরাপত্তাহীন করা হয়েছে। মানুষের সাংবিধানিক অধিকার হরণ করা হয়েছে।

কথিত ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে বাংলাদেশে মিডিয়ার মৃত্যুঘণ্টা বাজানো হয়েছে বলেও মন্তব্য করেন তারা।

এ আইন বাতিলের দাবিতে সাংবাদিকরা রাজপথে আছেন এবং যতদিন এ আইন বাতিল না হবে ততদিন আন্দোলন চলবে বলে জানান সাংবাদিক নেতারা।

বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, প্রবীণ সাংবাদিক, কলামিস্ট ও কবি এরশাদ মজুমদার, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, আহমেদ মতিউর রহমান, গোলাম মোস্তফা, শাহীন হাসনাত, কাফি কামাল, শাখাওয়াত ইবনে মঈন চৌধুরী প্রমুখ।

সাংবাদিকদের এ কর্মসূচি থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলে আগামী ২৫ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here