• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
  • [gtranslate]

প্রিমিয়ার লিগে দুই আবাহনীর লড়াইয়ে ঢাকার জয়

বাংলা ২৪ বিডি নিউজ:
আপডেট : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবাহনী এমন একটা জায়গায় দাঁড়িয়ে যেখান থেকে একবার পা হড়কালেই শিরোপা পুনরূদ্ধারের আশা হয়ে যাবে নিভুনিভু। মঙ্গলবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সেই শঙ্কা পেয়েও বসছিল আবাহনীকে।

 

চট্টগ্রাম আবাহনী সেই শঙ্কাটা ছড়িয়েছিল। দুই আবাহানীর লড়াইয়টা বেশ জমেছিল। গোল, পাল্টা-গোল, লাল কার্ড এবং উত্তেজনায় ভরপুর ম্যাচে শেষ পর্যন্ত আবাহানী জিতেছে ৩-২ গোলে।

 

৩২ মিনিটে আফগানিস্তানের অমিদ পোপালজের দারুণ এক ফ্রি-কিকে এগিয়ে গিয়েছিল চট্টগ্রাম আবাহনী। তবে মারুফুলের হক সেই লিডটা ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। ৩৪ মিনিটে ব্রাজিলিয়ান ডরিয়েলটনের দর্শনীয় হেড সমতা আনে ম্যাচে। ৪১ মিনিটে পেনাল্টি পায় চট্টলার দলটি। নাইজেরিয়ার পিটার থ্যাঙ্কগড গোল করলে দ্বিতীয়বার এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী।

 

২-১ গোলে এগিয়ে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে চট্টগ্রাম আবাহনীর জন্য বিপদ ডেকে আনেন ক্যান্ডি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় চট্টগ্রাম আবাহনী। সেই সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছে ছয়বারের চ্যাম্পিয়নরা। ৭১ মিনিটে ডরিয়েলটন এবং ৭৮ মিনিটে ফয়সাল করলে ৩-২ গোলে লিড নিয়ে নেয় আবাহনী। এগিয়ে থাকাটা ধরে রেখে পূর্ন ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মারিও লেমসের দল।

 

এই জয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে পার্থক্য কমিয়ে আনলো। ৬ পয়েন্ট কম নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আবাহনী (৩৮)। ২৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী ৫ নম্বরে।


এই বিভাগের আরও সংবাদ