1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন

‘অচিন পাখি’ ঢাকায় এসে পৌঁছেছে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৪

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ‘অচিন পাখি’ ঢাকায় এসে পৌঁছেছে। মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে এয়ারক্রাফটি। প্রথা অনুযায়ী ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে অচিন পাখিকে বরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা। বিমানের পরিচালনা পর্ষদ চেয়ারম্যান সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল ইনামুল বারীর নেতৃত্বে উড়োজাহাজটিকে যুক্তরাষ্ট্র থেকে নিয়ে আসা হয়।

এর আগে সোমবার (২৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে সিয়াটলের বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয় উড়োজাহাজটি।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানবীর আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২০ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার ‘অচিন পাখি’ উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। প্রায় ১৬ ঘণ্টা আকাশে উড়ে মঙ্গলবার সন্ধ্যায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে এই ড্রিমলাইনারটি। অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০টি, প্রিমিয়াম ইকোনোমি ক্লাসের ২১টি ও ইকোনোমি ক্লাসের ২৪৭টিসহ ২৯৮টি আসন রয়েছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন। এ দুটি উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল ১৮টি।

প্রধানমন্ত্রী নতুন ড্রিমলাইনার দুটির নামকরণ করেন ‘ সোনার তরী ’ ও ‘অচিন পাখি’। এর মধ্যে ড্রিমলাইনার ‘সোনার তরী’ গত ২১ ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছে। ২৮ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের উড়োজাহাজ ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart