1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৬ জুলাই ২০২০, ১১:৫৬ অপরাহ্ন

অসহায় মানুষের পাশে আদমজী টিচার্স অ্যাসোসিয়েশন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৬ মে, ২০২০
  • ২৭৭

 মরণব্যাধি করোনাভাইরাস প্রতিরোধে গত ১৭ মার্চ থেকে সরকার সকল শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ এবং ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করেন। এতে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও কর্মহীন পড়ে দিন আনে দিন খায় এমন মানুষ। তার উপর লকডাউন করা হয় পুরো জেলাকে। এতে উদ্বেগ-উৎকন্ঠা ছড়িয়ে পড়ে চারদিকে। খাবার সংকট দেখা দেয় কর্মহীন অসহায় মানুষের মধ্যে। এমন পরিস্থিতিতে আর্থিক সংকটে পড়ে অনেক শিক্ষকরাও। দুর্যোগময় এই মুহুর্তে মানবিকতার দৃষ্টান্ত হয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন আদমজী টিচার্স অ্যাসোসিয়েশন (এটিএ)। সবশেষ শনিবার (১৬ মে) সকালে আদমজী এম ডব্লিউ কলেজ প্রাঙ্গনে সামাজিক দুরুত্ব বজায় রেখে ১৫০টি পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয় সংগঠনের পক্ষ থেকে। সামগ্রীর মধ্যে ছিল, ৫ কেজি ভাতের চাল, ১ কেজি পোলাও চাল, এক কেজি চিনি, এক কেজি মশুরীর ডাল, আধা কেজি লবন, আধা কেজি সেমাই, এক লিটার সয়াবিন তেল, আধা লিটার দুধ, একটি ডেটল সাবান।

ঈদ সামগ্রী বিতরণের সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, ডাঃ বেলায়েত হোসেন, সিনিয়র শিক্ষক রফিকুল ইসলাম, সমাজসেবক মিজানুর রহমান খান রিপন, এ্যাডভোকেট মাসুম, সমাজসেবক মো: ফিরোজ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুল হক রানা, সমাজ সেবিকা জাহানারা হাকিম, ধনকুন্ডা পপুলার হাই স্কুলের সহকারী শিক্ষিকা সুরাইয়া আক্তার প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন, আদমজী টিচার্স অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো: শফিকুর রহমান রাজু, সভাপতি, নাদিম শিকদার, সাধারণ সম্পাদক মো: আজিম হোসেন, সহ-সভাপতি হুমায়ুন কবির সাইফুল, কোষাধ্যক্ষ মো: মহসিন হোসেন, সদস্য মো: আবুল কাশেম, আরিফ হোসেন ঢালী, ইউনুছ মৃধা মামুন, শফিউল আলম সমুন, এস এম কামরুজ্জামান শিপলু, আতিকুর রহমান, বায়েজিদ খান, মাসুদ রানা, নূর এ আলম নাহিদ, ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম, রাসেল মাহমুদ চৌধুরী, আরিফুল ইসলাম, সেলিম রেজা, মো: সাইফুল্লাহ, নাজমুল ইসলাম রুবেল, আল ইসলাম, কাউসার হোসেন ও টিপু সুলতান।
উল্লেখ্য প্রথম ধাপে সংগঠনের পক্ষ থেকে ৫০টি পরিবারের মধ্যে খাদ্য সমগ্রী বিতরণ করা হয়। করোনাভাইরাসের প্রার্দুভাবের শুরতে নাসিকের ৭নং ওয়ার্ডের সকল মসজিদে জীবাণুনাশক স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। অসহায় ও অসুস্থ্য শিক্ষকদের আর্থিক সহায়তা দেয়া হয়। এখানেই শেষ নয়, দুর্যোগময় এই পরিস্থিতিতে একজন মৃত অসহায় বৃদ্ধ নারীর দাফনের যাবতীয় খরচ বহন করা হয় সংগঠন থেকে।
সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, করোনাকে জয় করে আগামী দিনে এই কার্যক্রম চলতে থাকবে। এবং ভবিষ্যতে মানবতার একটা দূত হিসেবে কাজ করে এটিএ। এগিয়ে যাবে স্বমহিমায়। শুধু আদমজী নয়, এটিএ এর কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেয়ার প্রত্যাশা রয়েছে আমাদের। এই জন্য আমরা আপনাদের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart