1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় বৃষ্টি, কমেনি দাবানলের দাপট

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
  • ২২২

বৃষ্টি এবং নিম্নগামী তাপমাত্রা কিছুটা স্বস্তি নিয়ে এসেছে অস্ট্রেলিয়ার জনজীবনে। গতবছরের সেপ্টেম্বর থেকেই জ্বলছে দেশটির শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের বিস্তীর্ণ এলাকা। এরমধ্যে বৃষ্টি দাবানলের দাপট কিছুটা কমাতে পারলেও তা যথেষ্ট নয় বলে সতর্ক করে দিয়েছেন দমকলকর্মীরা।

রোববার (০৫ জানুয়ারি) অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়া রাজ্যের কিছু এলাকায় বৃষ্টি হয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

নিউ সাউথ ওয়েলসের কর্মকর্তাদের বরাত দিয়ে খবরে বলা হয়, বৃষ্টির পরও দাবানলের দাপট খুব বেশি কমেনি। এখনো এ অঞ্চলের ২০০ স্থানে আগুন জ্বলছে।

নিউ সাউথ ওয়েলস রাজ্যের রুরাল ফায়ার সার্ভিস কমিশনার শেন ফিটসিমনস এদিন দুপুরে পরিস্থিতি সম্পর্কে বলেন, এটা (বৃষ্টি) অবশ্যই ভালো কিছু হয়েছে। তবে তা মানসিক প্রশান্তি দিয়েছে শুধু। হালকা বৃষ্টি আগুন থেকে পরিত্রাণ দিতে পারেনি।

ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহে এ রাজ্যের তাপমাত্রা আরও বাড়তে পারে।

অস্ট্রেলিয়ায় দাবানলের ঘটনায় ঘরবাড়ি ছাড়তে হয়েছে কয়েক লাখ মানুষকে। নিহত হয়েছেন কমপক্ষে ২৩ জন। ধ্বংস হয়ে গেছে প্রায় দেড় হাজার ঘরবাড়ি। দাবানলের অপ্রতিরোধ্য গতি থামাতে দেশটি ইতোমধ্যে ৩ হাজার সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয়। প্রাকৃতিক এ দুর্যোগ ইতোমধ্যে প্রাণ কেড়ে নিয়েছে ৫০ কোটি প্রাণীর।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart