1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

আগামীকাল কর্নেল তাহের দিবস

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১২৪

আগামীকাল ২১ জুলাই ৪৪তম শহীদ কর্নেল তাহের দিবস। দিবসটি উপলক্ষে কর্নেল তাহেরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত কর্মসূচি পালন করবে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। সোমবার (২০ জুলাই) জাসদের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে তার প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদন করবেন জাসদের নেতাকর্মীরা।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার কেন্দ্রীয় কর্মসূচির মতো স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় সংক্ষিপ্তভাবে শহীদ কর্নেল তাহের দিবস পালনের জন্য জেলা ও উপজেলা কমিটিগুলোর প্রতি নির্দেশ প্রদান করেছেন।

বিবৃতিতে বলা হয়, জিয়াউর রহমানের সামরিক সরকার ১৯৭৬ সালের এদিন ভোর ৪টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে তাকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করে। শহীদ কর্নেল আবু তাহের ছিলেন মুক্তিযুদ্ধে ১১ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার, পরবর্তীকালে ১৯৭২ সালে গঠিত জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং ৭ নভেম্বরের ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যুত্থানের নায়ক।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart