1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

আগামী সোমবার ওআইসি ইয়ুথ ক্যাপিটাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ১২২

আগামী সোমবার (২৭ জুলাই) থেকে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০-এর আন্তর্জাতিক অনুষ্ঠান শুরু হবে। অনলাইন প্লাটফর্মে এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে শনিবার (২৫ জুলাই) জাতীয় ক্রীড়া পরিষদের অডিটরিয়াম ভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক আন্তর্জাতিক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরামের (আইসিওয়াইএফ) প্রেসিডেন্ট তাহা আইয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের রাজধানী ঢাকা এ বছর ওআইসি যুব রাজধানী হিসেবে স্বীকৃতি পেয়েছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে আন্তর্জাতিক এই স্বীকৃতি জাতি হিসেবে আমাদের গর্বিত করেছে। আগামী ২৭ জুলাই ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০-এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের প্রায় সহস্রাধিক তরুণ এ আয়োজনে অংশগ্রহণ করতে অনলাইনে আবেদন করেছেন। এর মধ্যে ২৫০ জন যুবক আগামী ২৭ ও ২৮ জুলাই ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত রিসাইলিয়েন্ট ইয়ুথ লিডারশিপ সামিটে অংশগ্রহণ করবেন।

‘এ আয়োজনের মাধ্যমে বিশ্বে আমাদের যুব সমাজের অমিত সম্ভাবনা তুলে ধরা হবে। আমরা বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা ভোগ করছি। আমাদের মেধাবী ও দক্ষ যুবশক্তি রয়েছে। এছাড়াও রোহিঙ্গা জনগোষ্ঠীকে বাংলাদেশ সরকার যে মানবিক সহায়তা দিয়ে চলেছে সেটিও বিশ্ববাসীর কাছে উপস্থাপন করা হবে। ’

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা গত ১২ এপ্রিল ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠান মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আয়োজনের প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সেই কর্মসূচি স্থগিত করতে বাধ্য হই। তবে পরিবর্তিত পরিস্থিতিতে আমরা ভার্চ্যুয়াল প্লাটফর্মে নতুন আঙ্গিকে ওআইসি ক্যাপিটাল-২০২০-এর সব কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছি। আশা করছি, সবার সহযোগিতায় মুজিববর্ষে আমরা অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে এর সব কর্মসূচি বাস্তবায়ন করতে পারবো।

২৭ জুলাই বিকেল ৪টায় ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০-এর অনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart